• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাবে বিএনপি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৪, ২০২২, ০৭:০৭ পিএম
সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাবে বিএনপি

ফাইল ছবি

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুমতি দিতে বলেছেন।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় সদরঘাটে বিলাসবহুল লঞ্চ সুন্দরবন-১৬ উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে ১০ ডিসেম্বর নয়াপল্টনে সমাবেশের অনুমনি চাওয়া হয়েছে। তবে নয়াপল্টনে সমাবেশ করার সুযোগ নেই। শর্তসাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি পাবে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, সমাবেশ করতে হলে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বার্থে বিএনপিকে শর্ত মেনে চলতে হবে।

তিনি বলেন, বিএনপিকে সমাবেশ করার বিষয়ে অনুমতি দিতে বলেছেন প্রধানমন্ত্রী। আজ বা কালকের মধ্যেই আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানিয়ে দেয়া হবে।

মন্ত্রী বলেন, বিএনপি অনেক বড় সমাবেশের কথা বলেছে। তারা ২০-২৫ লাখ লোক আনার কথা বলেছে। এত লোকের থাকা, খাওয়া কোথায় হবে? ঢাকায় তো এত বড় জায়গা নেই। তারপরও প্রধানমন্ত্রী আমাদের বলেছেন তারা সোহরাওয়ার্দী উদ্যান চেয়েছে, সেখানে অনুমতি দেয়ার জন্য। আমরা তাদের আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিব।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি মনে হয় ১০ ডিসেম্বর মহাপ্রলয় ঘটিয়ে দেবে। কিন্ত প্রধানমন্ত্রী এসব ভয় পান না। আমরা জনগণের ভোটেই ক্ষমতায় এসেছি, জনগণের ভোটেই ক্ষমতায় থাকব।

এদিকে রাজধানীর নয়াপল্টনেই সমাবেশ করতে চায় বিএনপি। বৃহস্পতিবার দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় জানিয়েছেন, সংঘাত এড়িয়ে আগামী ১০ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই গণসমাবেশ করবে।

এর আগে বুধবার কোনো ঝামেলা না করে আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনে সমাবেশ করার ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, তারা (পুলিশ) সমাবেশের স্থান দেয়নি এখনো। পল্টনে সমাবেশ করার কথা বলা হয়েছে। কোনো ঝামেলা না করে সমাবেশের স্থানের অনুমতি দিন।

তিনি বলেন, ‘দায়িত্ব এখন সরকারের, বিএনপি নিয়ম মেনে সমাবেশের আবেদন করেছে।’

সোনালীনিউজ/আইএ

Wordbridge School