• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
তারুণ্যের সমাবেশ

বড় শোডাউন করতে চায় বিএনপি


নিজস্ব প্রতিবেদক জুলাই ২২, ২০২৩, ০২:৫০ পিএম
বড় শোডাউন করতে চায় বিএনপি

ঢাকা : রাজধানী ঢাকায় আজ অনুষ্ঠিত হবে বিএনপির তিন সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের সমন্বয়ে বিভাগীয় তারুণ্যের সমাবেশ। আজকের তারুণ্যের সমাবেশে বড় শোডাউন করতে চায় দেশের প্রধান এই বিরোধী দলটি। সরকারবিরোধী আন্দোলনে দিতে চায় নতুন বার্তা। পাশাপাশি তরুণদের জানাতে চায় আন্দোলননের নতুন রূপরেখা। সমাবেশে ব্যাপক উপস্থিতির চেষ্টা করছে দলটি।

শনিবার (২২ জুলাই) ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ মিলে এ সমাবেশ করবে বিএনপি। সমাবেশের জন্য পাওয়া গেছে পুলিশের অনুমতি। এরই মধ্যে সমাবেশে যোগ দিতে দু-একদিন আগেই বিভিন্ন জেলা থেকে ঢাকায় চলে এসেছেন বিএনপিকর্মীরা।

সমাবেশ থেকে বিএনপি নতুন কর্মসূচি ঘোষণা করবে বলেও জানা গেছে। দলের তারুণ্যনির্ভর এই তিন সংগঠনের পাশাপাশি বিএনপির নেতাকর্মীরাও সমাবেশে উপস্থিত হবেন।

এদিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে তারুণ্যের সমাবেশের জন্য ভেন্যু নির্ধারণ করা হয়েছে। দুপুরে সমাবেশের আনষ্ঠানিকতা শুরু হবে। ঢাকা বিভাগের সব জেলা থেকে উপস্থিতি নিশ্চিত করতে ব্যস্ততম সময় পার করছেন দলের শীর্ষ নেতারা।

বিএনপি ও আয়োজক সংগঠনের নেতারা বলছেন, গত ১৫ বছরে নতুন ভোটাররা ভোট দিতে পারেননি। তারা ভোট দিতে চায়। অনেকেই চাকরিবঞ্চিত। মামলার ঘানি টানছেন কেউ কেউ। সমাবেশে যোগদানে এই বঞ্চিত যুবকদের ব্যাপক উৎসাহ-উদ্দীপনা রয়েছে।

বিএনপি নেতাকর্মীরা যাতে ঢাকায় প্রবেশ করতে না পারে, সে জন্য রাজধানীর প্রবেশ মুখ নানা কারণে বন্ধ করে দিতে পারে প্রশাসন- এমন শঙ্কা করছে বিএনপি। তাই রাতের মধ্যেই বড় অংশের নেতাকর্মীকে ঢাকায় প্রবেশের নির্দেশ দেন দলের নেতারা। যানবহন বন্ধ করে দিলেও যাতে হেঁটে আসতে পারেন তাই আশেপাশে এলাকায় অবস্থান করতে বলা হয়েছে। পাশাপাশি ভোরে সমাবেশস্থলে যোগ দিতে বলা হয়েছে। অতীতের তিক্ত অভিজ্ঞতা কাজে লাগিয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা জনসমাবেশে উপস্থিতি নিশ্চিতে পরিকল্পনা মাফিক নানা কৌশল নিচ্ছেন সতর্ক থেকে দলটি সার্বিক প্রস্ততি নিয়েছে।

প্রসঙ্গত, নতুন ভোটার আর তরুণদের কাছে টানতে জুন মাসের প্রথমদিকে বিএনপি ‘তারুণ্যের সমাবেশে’র ঘোষণা দেয়। দলটির অঙ্গসংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের সমন্বয়ে সমাবেশের সিদ্ধান্ত নেয় নীতি-নির্ধারণী ফোরাম। তিন সংগঠনের পক্ষ থেকে পরে দিনক্ষণ ও তারিখ ঘোষণা করা হয়। ঘোষণা অনুযায়ী ১৪ জুন চট্টগ্রাম, ১৯ জুন বগুড়া, ২৪ জুন বরিশাল, ৯ জুলাই সিলেট ও ১৭ জুলাই খুলনায় তারুণ্যের সমাবেশ করেছে। এরই ধারাবাহিকতায় আজ ২২ জুলাই ঢাকায় সমাবেশ করছে তারা। এরই মধ্যে ঢাকার বাইরের সবক'টি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!