• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

৩ দিনের ছুটিতে বাড়ির পথে ছুটছে মানুষ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৪, ২০২৪, ০৯:০২ পিএম
৩ দিনের ছুটিতে বাড়ির পথে ছুটছে মানুষ

সংগৃহীত ছবি

ঢাকা: রোববার (৭ জানুয়ারি) সাধারণ ছুটিসহ মোট তিনদিনের ছুটি পেয়ে বাড়ির পথে ছুটছে মানুষ। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) রাজধানীর সায়েদাবাদ, যাত্রাবাড়ী, ধোলাইপাড় ঘুরে যাত্রীদের বাড়তি চাপ দেখা গেছে।

বাস চালকরা জানিয়েছেন, বিকেল থেকেই যাত্রীদের বাড়তি ভিড় রয়েছে। ভোটের দিনসহ তিনদিনের ছুটি পেয়ে মানুষ বাড়ি যাচ্ছে। একই সঙ্গে রয়েছে তীব্র যানজট। বিকেলে সায়েদাবাদ ও ধোলাইপাড়ের সড়কে তীব্র যানজট দেখা গেছে। ফলে ঢাকা ছাড়তেই তীব্র যানজটে পড়তে হয়েছে।

বাস কাউন্টারগুলোতে কথা বলে জানা গেছে, দুপুরের পর থেকেই সায়েদাবাদে আসতে শুরু করেছে মানুষ। বিকেল থেকে গাড়িগুলো যাত্রীবোঝাই করে ছাড়ছে। বাড়তি যাত্রীর চাপে গাড়িও বাড়তি চলছে।

সায়েদাবাদে শ্যামলী পরিবহনের কাউন্টার ম্যানেজার মনির হোসেন বলেন, মূলত ভোটের ছুটি পেয়ে মানুষ বাড়ির দিকে বেশি যাচ্ছে। রোববারসহ তিনদিনের ছুটি পেয়েছে। অনেকে বাড়তি ছুটিও নিয়েছেন। আমাদের বাড়তি গাড়ি চলছে। অনেক গাড়ি যাত্রী নামিয়ে আবার আসবে। যেগুলো কাছাকাছি সেগুলো ফিরে এসে আবার চালাবে। যাত্রীদের চাপ ঈদের মতো।

চট্টগ্রামগামী সরকারি চাকরিজীবী সুমন পাটোয়ারী বলেন, কাল ও পরশু সাপ্তাহিক ছুটি। রোববার ভোটের ছুটি, সঙ্গে একদিন বাড়তি ছুটি নিছি। চারদিন বাড়িতে কাটাবো।

এদিকে যাত্রীবোঝাই করে গাড়ি ছাড়লেও জায়গা না পেয়ে অনেকে বাসের অপেক্ষা করছেন। কেউ কেউ দাঁড়িয়েও যাত্রা করছেন, ইলিশ পরিবহনসহ বেশ কয়েকটি যানবাহনে এমন দৃশ্য দেখা গেছে।

যশোরগামী স্টার ডিলাক্সের সহকারী সেলিম মিয়া জাগো নিউজকে বলেন, আজ অনেক যাত্রী। ছুটি দেখে অনেকে বাড়ি যাচ্ছেন। অন্যদিন এত যাত্রী পাই না। আজ কিন্তু অনেক যাত্রী। অনেকে বাসে জায়গা না পেয়ে দাঁড়িয়ে রইছে।

ওয়াইএ

Wordbridge School
Link copied!