• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রাজধানীতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা


নিজস্ব প্রতিবেদক  মার্চ ২১, ২০২৪, ০৩:০৪ পিএম
রাজধানীতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা

প্রতীকি ছবি

ঢাকা: রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী অবন্তিকার আত্মহত্যার রেশ কাটতে না কাটতেই এবার আহসানুল্লাহ ইউনিভার্সিটির ছাত্র এস এম জাকারিয়া জামি (২৪) নামে এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে রাজধানীর শ্যামপুর থানাধীন পশ্চিম ধোলাইপাড়ে।

বুধবার (২০ মার্চ) দিনগত রাত দেড়টার দিকে এ ঘটনাটি ঘটে।

নিহত জাকারিয়া আহসানুল্লাহ ইউনিভার্সিটির বিবিএ তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। ঘটনার পর স্বজনরা তাকে উদ্ধার করে বৃহস্পতিবার (২১ মার্চ) ভোর সাড়ে তিনটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক জাকারিয়াকে মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন শ্যামপুর থানার উপ পরিদর্শক (এসআই) ফজলুর রহমান। তিনি বলেন, ‘বুধবার দিনগত রাত বারোটার দিকে ছেলেটি বাসার বাইরে বের হতে চেয়েছিল। তার বাবা নিষেধ করায় তাদের মধ্যে কাটাকাটি হয়।

একপর্যায়ে সে অভিমানে তার রুমে গিয়ে ফ্যানের সঙ্গে গামছা পেঁচিয়ে গলায় ফাঁস দেয়। পরে স্বজনরা সেখান থেকে নামিয়ে ভোর রাতে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


 
এসআই আরও বলেন, পরিবারের লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে আইনি প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার দুপুরে বিনা ময়নাতদন্তে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহত জাকারিয়া ফরিদপুরের ভাঙ্গা উপজেলার রায়নগর গ্রামের মো. দেলোয়ার হোসেনের ছেলে। তিনি পশ্চিম ধোলাইপাড়ে পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থাকতেন। এক ভাই এক বোনের মধ্যে তিনি ছিলেন বড়।

এমএস

Wordbridge School
Link copied!