• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রোহিতকে ছাড়া ভারতের অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণা


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২৭, ২০২০, ১১:৪৯ এএম
রোহিতকে ছাড়া ভারতের অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণা

ঢাকা: অস্ট্রেলিয়া সফরের আগে চোট ধাক্কা পেতেই হলো ভারতকে। তিন ফরম্যাটের জন্য ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি ওপেনার রোহিত শর্মার। টেস্ট দলে রয়েছে চমকও। চার টেস্টের সিরিজে জায়গা হয়েছে অভিষেক না হওয়া পেসার মোহাম্মদ সিরাজের। ফিরেছেন লোকেশ রাহুল ও কুলদীপ যাদব।

আইপিএলে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ছিটকে গেছেন রোহিত। একই দশা হয়েছে পেসার ইশান্ত শর্মারও। ফলে তাকেও রাখা হয়নি টেস্ট দলে। তবে রোহিত ও ইশান্তের অবস্থা ও উন্নতি পর্যবেক্ষণে রাখার কথা বলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। তাই পরবর্তীতে তাদের যোগ দেওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

এই বছরে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজেও রোহিত খেলতে পারেননি। কাফ মাসলের চোটে বাইরে ছিলেন। ঋষভ পান্ত সীমিত ওভারের সিরিজ থেকে বাদ পড়লেও টেস্ট দলে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে ঠিকই দলে রয়েছেন।

চোট আঘাত রয়েছে সংক্ষিপ্ত ফরম্যাটেও। চোটের কারণে ওয়ানডে দলে জায়গা হয়নি ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমারের। পান্তের মতো ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন পৃথ্বী শাহ। রোহিত না থাকায় বিরাট কোহলির ডেপুটি হিসেবে থাকবেন লোকেশ রাহুল। আইপিএলে দুর্দান্ত পারফর্ম করায় টি-টোয়েন্টিতে প্রথমবার ডাক পেয়েছেন রহস্য স্পিনার বরুন চক্রবর্তী।  

অস্ট্রেলিয়ায় ৪ টেস্টের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি ও সম সংখ্যক ওয়ানডে খেলবে ভারত। প্রাথমিকভাবে যে সূচিটি জানা গেছে, তাতে ২৭ নভেম্বর ওয়ানডে দিয়ে সফরটি শুরু হওয়ার কথা। শেষ দিকে হবে চার টেস্ট। যা শুরু হওয়ার কথা ১৫ জানুয়ারি।

ভারতের টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, শুভমান গিল, সাহা, ঋষভ পান্ত, বুমরাহ, সামি, উমেশ যাদব, নবদীপ সৈনি, কুলদীপ যাদব, রবীন্দ্র যাবেদা, রবীচন্দ্রন অশ্বিন ও মোহাম্মদ সিরাজ।

ওয়ানডে দল: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমান গিল, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগারওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সামি, নবদীপ সৈনি, শার্দুল ঠাকুর।

টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগারওয়াল, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, সঞ্জু স্যামসন, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি, নবদীপ সৈনি, দীপক চাহার ও বরুন চক্রবর্তী।   

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!