• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

রেকর্ড গড়ে বছর শেষ করলেন সুয়ারেজ


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৩১, ২০২০, ০৯:৩৬ এএম
রেকর্ড গড়ে বছর শেষ করলেন সুয়ারেজ

ঢাকা: এলচের সঙ্গে রিয়াল মাদ্রিদের ১-১ গোলের ড্রয়ের পর লা লিগার টেবিলে এককভাবে শীর্ষে থাকার সুযোগ হাতছাড়া করেনি আতলেতিকো মাদ্রিদ। গেতাফের বিপক্ষে ঘরের মাঠে ১-০ গোলে জিতেছে তারা। একমাত্র গোলটি করেছেন লুইস সুয়ারেজ, ছুঁয়েছেন গোলের রেকর্ড।

বার্সেলোনা থেকে এই মৌসুমে যোগ দিয়ে ১১ ম্যাচ খেলে অষ্টম গোল করলেন সুয়ারেজ। এই শতাব্দীতে আতলেতিকোর জার্সিতে লিগ গোলের হিসাবে দারুণ শুরুর রেকর্ডে রাদামেল ফালকাওর পাশে বসলেন তিনি। কলম্বিয়ান স্ট্রাইকার ২০১১ সালে পোর্তো থেকে মাদ্রিদ ক্লাবে যোগ দিয়ে এই কীর্তি গড়েছিলেন।

২০ মিনিটে ইয়ানিক কারাসকোর অ্যাসিস্টে একমাত্র লক্ষ্যভেদী শটে ম্যাচের ব্যবধান গড়ে দেন সুয়ারেজ। তাতে ডিয়েগো সিমিওনের ৫০০তম ম্যাচে জয় পায় মাদ্রিদ ক্লাব। আর নগরপ্রতিদ্বন্দ্বীর চেয়ে দুই পয়েন্টের ব্যবধান বাড়িয়ে শীর্ষস্থান সুসংহত করে আতলেতিকো। ১৪ ম্যাচে তাদের পয়েন্ট ৩৫। তাদের চেয়ে দুই ম্যাচ কম খেলে ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল।

নবম গোলের দেখা পেতে পারতেন সুয়ারেজ। প্রথম গোলের পর ১৫ গজ দূর থেকে নেওয়া তার শট গোলবারের উপর দিয়ে গেলে ব্যর্থ হয় ওই প্রচেষ্টা। ৩৩ বছর বয়সী স্ট্রাইকার এই মৌসুমে ন্যু ক্যাম্প ছেড়ে মাদ্রিদ ক্লাবে পাড়ি দেন। 

করোনাভাইরাসে আক্রান্তের কারণে নভেম্বরের বেশিরভাগ সময় মাঠের বাইরে থাকেন। ডিসেম্বরের শুরুতে আবার মাঠে ফেরেন তিনি।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!