• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ান ওপেনে সেরেনা-ভেনাসের শুভসূচনা 


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৮, ২০২১, ০৫:৪৪ পিএম
অস্ট্রেলিয়ান ওপেনে সেরেনা-ভেনাসের শুভসূচনা 

ঢাকা : করোনার কারণে দুই দফা পেছানোর পর অবশেষে শুরু হয়েছে বছরের প্রথম গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেন। আসরে শুভ সূচনা করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে দুই বোন সেরেনা উইলিয়ামস ও ভেনাস উইলিয়ামস। 

এছাড়াও অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন নাওমি ওসাকা ও বারনার্দো পেরা। তবে অঘটনের শিকার হয়ে বিদায় নিয়েছেন সাবেক এক নম্বর তারকা অ্যাঞ্জেলিক কেরবার। পুরুষ এককে ওয়ারিঙ্কার জয়ের দিনে হতাশ করেছেন মনফিলস।

করোনা মহামারির কারণে আসর শুরুর আগে নানা সমস্যায় পড়েছিলেন আয়োজকরা। নানা অনিশ্চয়তার বেড়াজাল ভেঙে অবশেষে গতকাল সোমবার কোর্টে গড়িয়েছে অস্ট্রেলিয়ান ওপেন। প্রথম দিনটা স্মরণীয় করে রাখলেন যুক্তরাষ্ট্রের টেনিস তারকা সেরেনা উইলিয়াম। প্রথম রাউন্ডে ৩৯ বছর বয়সী তারকা মুখোমুখি হন লরা সিগমান্ডের। সেরেনার বিপক্ষে কোন প্রতিরোধই গড়তে পারেননি জার্মান তারকা। ৫৫ মিনিটের লড়াই শেষে ৬-১ ও ৬-১ গেমের সরাসরি সেটের জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেন সেরেনা।

নানা প্রতিবন্ধকতার পরও আসর শুরু হওয়ায় খুশি সেরেনা সেরেনা উইলিয়ামস বলেন, অনেকদিন পর মনে হচ্ছে মুক্ত বাতাসে সবাই নিঃশ্বাস ফেলছি। অস্ট্রেলিয়ান ওপেন শুরু হয়েছে এতেই খুশি আমি জয় পরাজয় নিয়ে ভাবছি না। আশা করছি কোন বাধা ছাড়াই শেষ হবে এই আসর ছোট বোনের জয়ের দিনে উইলিয়ামস পরিবারে হয়নি কোন বিপর্যয়। জিতেছেন বড় বোন ভেনাসও। প্রথম রাউন্ডে বেলজিয়ামের ক্রিস্টেন ফ্লিপকেনসকে ৭-৫ ও ৬-২ গেমে হারিয়েছেন তিনি।

প্রথম দিনে সবাইকে হতাশ করেছেন তিনবারের গ্র্যান্ডস্লাম জয়ী তারকা অ্যাঞ্জেলিক কেরবার। যুক্তরাষ্ট্রের বারনার্দো পেরার কাছে সরাসরি ৬-০ ও ৬-৪ গেমে হেরেছেন র‌্যাংকিংয়ের সাবেক এক নম্বর এই জার্মান তারকা।

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম দিনটা স্মরণীয় হয়ে থাকবে ২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেনজয়ী তারকা নাওমি ওসাকার জন্য। রাশিয়ার অ্যানেসতেসিয়া পাভলোচেঙ্কোভার বিপক্ষে সরাসরি ৬-১ ও ৬-২ গেমের জয় পেয়েছেন ২৩ বছর বয়সী এই তারকা। ইনজুরির কারণে অনেকদিন মাঠের বাইরে ছিলেন ওসাকা।
পুরুষ এককে সহজেই পর্তুগালের পেদ্র সোসাকে হারিয়েছেন স্তানিস্লাস ওয়ারিঙ্কা। ৬-৩, ৬-২ ও ৬-৪ গেমের জয় পেয়েছেন তিনি।

অঘটনের শিকার হয় বিদায় নিয়েছেন গায়েল মনফিলস। ৫ ঘণ্টা ৪০ মিনিটের লড়াই শেষে ফিনল্যান্ডের এমিল রুসোভরোরির কাছে ৩-৬, ৬-৪, ৭-৫, ৩-৬ ও ৬-৩ গেমে হেরে বিদায় নিয়েছেন ফরাসি তারকা মনফিলস।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!