• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১, ২ বৈশাখ ১৪২৮
abc constructions

ইমার্জিংয়ে নিগারের শতকে টাইগ্রেসদের সহজ জয়


ক্রীড়া ডেস্ক এপ্রিল ৭, ২০২১, ০৬:৪২ পিএম
ইমার্জিংয়ে নিগারের শতকে টাইগ্রেসদের সহজ জয়

ছবি : সংগৃহীত

ঢাকা : দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের বিপক্ষে  পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে বাংলাদেশ ইমার্জিং নারী দল। অধিনায়ক নিগার সুলতানার হার না মানা শতকে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়ে সিরিজ জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে টাইগ্রেসরা।

মঙ্গলবার (৬ এপ্রিল) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা।

নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৬ রান জড়ো করে সিনালো জাফতার দল। দলের পক্ষে সর্বোচ্চ ৮০ রান করেন ওপেনার অ্যান্দ্রি স্টেইন। ১১৮ বলের মোকাবেলায় ৭টি চারের সাহায্যে ওই রান করেন তিনি। এছাড়া ৫৮ বলে ৪২ রান করেন আন্নেকে বস্ক। 

বাংলাদেশের পক্ষে তিনটি করে উইকেট শিকার করেন নাহিদা আক্তার ও ঋতু মণি। এছাড়া ২৩ রানের বিনিময়ে ১টি উইকেট শিকার করেন সালমা খাতুন। 

পরে ১৯৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ওপেনার শারমিন সুলতানাকে (৭) হারিয়ে ফেলে বাংলাদেশ। ২১ রান করে বিদায় নেন আরেক ওপেনার মুর্শিদা খাতুনও। থিতু হতে পারেননি ফারজানা হকও। ফলে ৩৮ রানে ২ উইকেট হারানো বাংলাদেশ তাদের তৃতীয় উইকেট হারায় ৮২ রানেই। 

তবে অন্যপ্রান্তে একাই প্রতিরোধ গড়ে তোলেন নিগার সুলতানা জোতি। তার অধিনায়কোচিত ইনিংসে দল হেসেখেলেই নোঙ্গর করে জয়ের বন্দরে। ১৩৫ বলের মোকাবেলায় ১০১ রান করে অপরাজিত থাকেন নিগার, মারেন ১১টি চারের মার। তাকে যোগ্য সঙ্গ দিয়ে চারটি চারের মারে ৬৯ বলে ৪৫ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন রুমানা আহমেদ। যাতে বাংলাদেশ জয় নিশ্চিত করে ৭ উইকেট ও ২৭ বল হাতে রেখেই।

প্রোটিয়া নারীদের পক্ষে একটি করে উইকেট শিকার করেন খায়াকাজি মাথে, মাইকেলা অ্যান্ড্রুস ও আন্নেকে বস্ক। দুর্দান্ত শতকে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন বাংলাদেশের নিগার সুলতানা। 

দুই দলের তৃতীয় ম্যাচ বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল সাড়ে ৯টায়, একই মাঠে। ম্যাচটি জিতেই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School