• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাকিব বাংলাদেশের কিংবদন্তি


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৩, ২০২১, ০৩:৩৫ পিএম
সাকিব বাংলাদেশের কিংবদন্তি

ফাইল ছবি

ঢাকা : সাকিব আল হাসান ও হরভজন সিং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দীর্ঘদিন ধরে খেললেও এবারই প্রথম একই দলে আছেন। দুজনকেই এবারের নিলাম থেকে দলে টেনেছে কেকেআর। লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচের আগে সতীর্থ সাকিবকে বাংলাদেশের কিংবদন্তি বলে আখ্যায়িত করেছেন হরভজন। তিন আসর বিরতি দিয়ে নাইট শিবিরে প্রত্যাবর্তন করেছেন সাকিব আল হাসান। 

নিলাম থেকে ৩ কোটি ২০ লক্ষ রুপিতে এই বাংলাদেশি অলরাউন্ডারকে দলে নেয় কলকাতা। অন্যদিকে আইপিএল নিলামের প্রথম পর্বে অবিক্রিত থাকার পর বেস প্রাইজ ২ কোটি টাকায় ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের একসময়কার তারকা অফ স্পিনার হরভজন সিংকে কিনে নেয় কেকেআর। আইপিএলে সাকিব ও হরভজন দুজনেই দীর্ঘদিন ধরে খেলছেন। 

তবে প্রথমবার একই দলে তারা। ১১ এপ্রিল প্রথম ম্যাচ জয় দিয়ে রাঙিয়েছে কলকাতা। দ্বিতীয় ম্যাচে কাল মুম্বাইয়ের বিপক্ষে মাঠে নামবে তারা। ম্যাচের আগে কেকেআরের হয়ে সংবাদ সম্মেলনে এসে এক প্রশ্নের জবাবে সাকিবের প্রশংশা করেছেন হরভজন।

মুম্বাইয়ের বিপক্ষে ম্যাচের আগে হরভজন বলেন, সাকিব একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার। সে তার দেশের জন্য অনেক অবদান রেখেছে। আইপিএলে অন্য দলগুলোর হয়ে সে ভালো করেছে। সে বাংলাদেশের কিংবদন্তি। 

তিনি আরো বলেন, সাকিবের সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগি করে নেয়াটা সত্যিই আনন্দের। তার মতো দারুণ একজন মানুষের পাশে থাকাও উপভোগ্য। শুধু আইপিএল নয়, ভবিষ্যতে তিনি তার দেশের জন্যও ভালো করবেন বলে আমি আশাবাদী।

কলকাতার হয়ে অভিষেক ম্যাচে মাত্র এক ওভারে বল করার সুযোগ পান হরভজন, দিয়েছিলেন ৮ রান। অন্যদিকে সাকিব ব্যাট হাতে ৫ বলে ৩ রান ও বল হাতে ৩৪ রানের বিনিময়ে ১ উইকেট নেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!