• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অবিশ্বাস্য জয়ের দেখা পেল মুম্বাই


ক্রীড়া ডেস্ক মে ২, ২০২১, ০৭:৫৩ এএম
অবিশ্বাস্য জয়ের দেখা পেল মুম্বাই

ঢাকা: আইপিএলে রানের পাহাড় গড়েও জয়ের মুখ দেখলো না চেন্নাই সুপার কিংস। তাদের ৪ উইকেটে করা ২১৮ রানের পর স্নায়ুক্ষয়ী ম্যাচের জন্ম দিয়ে অবিশ্বাস্য জয়ের দেখা পেয়েছে মুম্বাই। চেন্নাইকে ৪ উইকেটে হারিয়ে চতুর্থ জয় তুলে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

টস জিতে শুরুতে বোলিং নিলেও চেন্নাইয়ের বিধ্বংসী ব্যাটিং থামাতে পারেনি মুম্বাই। বরং ঝড়ো ব্যাটিংয়ে বড় স্কোরের ভিত গড়েছেন ফাফ দু প্লেসি ও মঈন আলী। দু প্লেসি ২৮ বলে করেছেন ৫০ ও মঈন ৩৬ বলে ৫৮। ১২ ওভারের মধ্যে এ দু’জন ফিরলে শেষে তাণ্ডব চালিয়েছেন আম্বাতি রাইয়ুদু। ২৭ বলে ৪ চার ও ৭ ছক্কায় ৭২ রান তুলেছেন তিনি। তার তাণ্ডবেই ৪ উইকেটে ২১৮ রানের বিশাল স্কোর পায় টেবিলের শীর্ষ দল চেন্নাই।

এত বড় স্কোরের বিপরীতে মুম্বাইয়ের অবিশ্বাস্য জয়ের মূল কারিগর কিয়েরন পোলার্ড। শুরুতে অবশ্য ওপেনিং জুটিতে ৭.৪ ওভারে ৭১ রান তুলতে অবদান রাখেন কুইন্টন ডি কক ও রোহিত শর্মা। শুরুতে রোহিত ২৪ বলে ৩৫ ও পরে ডি কক ২৮ বলে ৩৮ রান করে ফিরলে মুম্বাইকে একাই টেনে নিয়েছেন পোলার্ড।

ক্রুনাল পান্ডিয়া ২৩ বলে ৩২ রানে অবদান রাখার পর হার্দিক পান্ডিয়াও ২ ছক্কায় ১৬ রান করে স্কোরটাকে সাধ্যের মধ্যে আনতে কিছুটা সহায়তা করেছেন। তবে বড় লক্ষ্য টপকাতে কাজে দিয়েছে পোলার্ডের বিধ্বংসী ইনিংসই। ১৭ বলে ক্যারিবীয় তারকা পেয়েছেন হাফসেঞ্চুরি।

৬ উইকেট হারিয়ে মুম্বাইয়ের শেষ ওভারে যখন ১৬ রান প্রয়োজন, তখন লুঙ্গি এনগিদির বলে পোলার্ড দুটি চার ও একটি ছয় মেরেই জয়টাকে নিয়ে আসেন দ্বারপ্রান্তে। এর পর শেষ বলে স্নায়ুক্ষয়ী মুহূর্তে ঝুঁকি নিয়ে দুই রান পূরণ করে জিতিয়েছেন মুম্বাইকে। পোলার্ডের ৩৪ বলে ৮৭ রানের ইনিংসে ছিল ৬টি চার ও ৮টি ছয়। ম্যাচসেরাও হয়েছেন তিনি।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!