• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি খেলবেন তামিম, টেস্টে সাকিব


ক্রীড়া ডেস্ক জুন ১৯, ২০২১, ০৭:৫৫ পিএম
জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি খেলবেন তামিম, টেস্টে সাকিব

ঢাকা : বাংলাদেশ ক্রিকেট দলের আসন্ন জিম্বাবুয়ে সফরে ওয়ানডে ফরম্যাট থেকে বিশ্রাম চেয়েছেন- এমন খবর আগেই গণমাধ্যমে উঠে এসেছিল। নিউজিল্যান্ডের বিপক্ষে গত টি- টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরে এসেছিলেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

আইপিএলে খেলার জন্য শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজ খেলতে যাননি সাকিব আল হাসান। ফলে এই তিন সিনিয়র ক্রিকেটার জিম্বাবুয়ে সফরে কোনো ফরম্যাট থেকে নিজেকে গুঁটিয়ে রাখবেন কি না, তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে।

বিষয়টি নিয়ে একটি গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি বলেছেন, মুশফিক ছাড়া কোন চিঠি বোর্ড পায়নি এখনো। মুশফিক একটা ফরম্যাট থেকে বিশ্রাম চেয়েছেন এই ব্যাপারটা আমরা জানি। এর বাইরে কোন চিঠি আসেনি কোন ক্রিকেটারের কাছ থেকে। তাই বাকি সবার খেলা নিয়ে কোন প্রশ্ন নেই।

তামিম টি-টোয়েন্টিতে ও সাকিব টেস্টে খেলছেন কি না- এমনটি জানতে চাওয়া হলে আকরাম বলেন, হ্যা অবশ্যই খেলবে। ওরা তো ছুটি চায়নি কেউ। না খেলার কোন কারণ নেই এখানে।

আকরাম খানের কথা থেকে অনেকটাই স্পষ্ট হওয়া যাচ্ছে তামিম ও সাকিব হয়তো জিম্বাবুয়ে সফরে তিন ফরম্যাটেই খেলবেন। যদিও ইনজুরির কারণে তামিম ডিপিএলের সুপার লীগে খেলবেন না বলে আগেই জানিয়ে দিয়েছেন। জিম্বাবুয়ে যাওয়ার আগে তিনি ফিটনেস ফিরে পেতে মরিয়া। পরিবারের সঙ্গে সময় কাটাতে সুপার লীগ না খেলে ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন সাকিব। আর মাত্র ৮ দিন পরই জিম্বাবুয়ে সফরে যাবে টাইগাররা। সাকিব দেশে ফিরে দলের সঙ্গে যোগ দিয়ে জিম্বাবুয়ে যাবেন নাকি যুক্তরাষ্ট্র থেকে রওনা দেবেন- এ ব্যাপারে এখনও জানা যায়নি।  

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!