• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

মিরাজের মুহূর্তের ভেলকিতে অলআউট জিম্বাবুয়ে 


ক্রীড়া ডেস্ক: জুলাই ৯, ২০২১, ০৭:৫২ পিএম
মিরাজের মুহূর্তের ভেলকিতে অলআউট জিম্বাবুয়ে 

ঢাকা: অসাধারণ এক স্পেলই উপহার দিলেন মেহেদী হাসান মিরাজ। তাকুজোয়ানশি কাইতানোর প্রতিরোধ ভাঙার পর ডোনাল্ড তিরিপানোকে ফিরিয়ে বাংলাদেশকে আরও এগিয়ে নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। এরপর পেয়েছেন ৫ উইকেটও। চা-বিরতির পর কাইতানো ফিরেছেন ৮৭ রান করে, তিরিপানো করেছেন মাত্র ২। এরপর ব্লেসিং মুজারাবানিকে বোল্ড করে ক্যারিয়ারে ৮ম বার ইনিংসে পাঁচ উইকেট পূর্ণ করেছেন তিনি। জিম্বাবুয়ের ইনিংস থামল ২৭৬ রানে।

পথের কাটা হয়ে থাকা তাকুজাওয়ানসে কাইটানোকে বিদায় করেন মেহেদী। ৩১১ বলে ৮৭ রান করে বিদায় নিয়েছেন জিম্বাবুয়ের এ অভিষিক্ত ব্যাটসম্যান। মেহেদীর বলে লিটনকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এরপরই আরো এক আঘাত হানেন। এই স্পিনারের বল বুঝতে না পেরে এলবিডব্লিউর ফাঁদে পড়ে বিদায় নিয়েছেন ত্রিপানো। বোল্ড হয়ে বিদায় নিয়েছেন নাইয়োচিও। 

সাকিবের দুই উইকেট ও তাসকিনের এক শিকারে প্রথম ইনিংসে ৫ উইকেটে ২৪৪ রান নিয়ে চা পানের বিরতিতে যায় স্বাগতিকরা। টেলর উইকেট বিলিয়ে দেওয়ার পর আবারও ধৈর্য পরীক্ষা নিতে থাকে জিম্বাবুইয়ানরা। অভিষিক্ত কাইটানোর সঙ্গে জুটি গড়তে থাকেন আরেক অভিষিক্ত ডিওন মায়ার্স। ৪৯ রান করা এই জুটিই ভেঙে দিয়েছেন সাকিব। উড়িয়ে মারতে গিয়ে মিরাজের ক্যাচে পরিণত হন মায়ার্স (২৭)।

ব্যাট হাতে হতাশ করা সাকিব ঝলসে উঠেন তাতে। নতুন বল নেওয়ার পর নতুন ব্যাটসম্যান টিমিসেন মারুমাকেও আর থিতু হতে দেননি। লেগ বিফোরের ফাঁদে ফেলে তুলে নেন আরেকটি উইকেট। ১৭ বল খেলা মারুমা বিদায় নেন রানের খাতা খোলবার আগেই। পরে তো ভালো লেন্থের বলে নতুন নামা রয় কায়াকেও পরাস্ত করেন তাসকিন। অফস্টাম্পে পড়া বল খোঁচা মারতে গিয়ে লিটন দাসের গ্লাভসবন্দি হয়েছেন কায়া (০)।   

দ্বিতীয় দিনের শেষভাগে প্রভাব বিস্তারের পর আজও (শুক্রবার) দাপট দেখাতে থাকেন স্বাগতিক ব্যাটসম্যানরা। অনেক চেষ্টার পর ব্রেন্ডন টেলরকে ফেরানো গেছে প্যাভিলিয়নে ফেরার আগে টেলর ৯২ বলে খেলে যান ৮১ রানের ইনিংস, যাতে ছিল ১২ বাউন্ডারির সঙ্গে ১ ছক্কার মার।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!