• ঢাকা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৪ আশ্বিন ১৪২৮
abc constructions
টোকিও অলিম্পিক

অষ্টম দিনে সোনা জয়ে শীর্ষে যারা 


ক্রীড়া ডেস্ক জুলাই ৩০, ২০২১, ০৯:৫৫ পিএম
অষ্টম দিনে সোনা জয়ে শীর্ষে যারা 

ঢাকা:  অলিম্পিকের অষ্টম দিন শেষ হল আজ। এদিনে বিদায় নিয়েছেন বাংলাদেশের দুই অ্যাথলেট আরিফুল ও জুনায়না। কিন্তু বাদ পড়েও মাথা উঁচু করে ফিরতে পারছেন দুজন।

অলিম্পিকের আগে নিজের করা টাইমিং থেকে ০.১১ সেকেন্ড কমিয়ে ফেলেছেন আরিফুল। ৭৩ জনের মধ্যে ৫১তম হয়েছেন তিনি। ওদিকে জুনায়না নিজের হিটে পঞ্চম হয়েছেন। তবে ক্যারিয়ার সেরা টাইমিং করার তৃপ্তি নিয়ে ফিরেছেন এই সাঁতারু।

দিনের সবচেয়ে বড় খবর অবশ্য নোভাক জোকোভিচের হার। গোল্ডেন স্লাম জেতার স্বপ্ন নিয়ে অলিম্পিকে যাওয়া জোকোভিচকে আজ এককের সেমিফাইনালে হারিয়ে দিয়েছেন আলেক্সান্ডার জভেরেভ। এককের পর মিশ্র দ্বৈতের সেমিফাইনালেও হেরে গেছেন জোকোভিচ। 

ট্র্যাক অ্যান্ড ফিল্ডের প্রথম সোনা জিতেছেন সেলেমন বারেগা। ইথিওপিয়ার এই দৌড়বিদ ১০ হাজার মিটারে ফেবারিট বিশ্ব চ্যাম্পিয়ন উগান্ডান জশুয়া চেপতেগেইকের চেয়ে ০.৪১ সেকেন্ড এগিয়ে ছিলেন বারেগা।   

No description available.

পদক তালিকায় জাপানকে দাপটের সঙ্গে টপকেছে চীন। গতকাল পর্যন্ত দুই দলের সোনার পদক সমান ছিল। আজ ফেন্সিং প্রথম সোনা জিতে ইতিহাস করেছে জাপান। আর জুডোতেও একটি সোনা জিতেছে জাপান। ওদিকে চীনের সোনার পদক ছিল চারটি ইভেন্টে। প্রথম দিনের মতো আজও সোনা না জিতে দিন পার করেছে যুক্তরাষ্ট্র। আজ রাশিয়া জিতেছে দুটি সোনা। অস্ট্রেলিয়া, ব্রিটেন ও কোরিয়া আজ জিতেছে একটি করে সোনা।

আজ নতুন করে চারটি দেশ পদক জিতেছে। এতে টোকিও অলিম্পিকে ৭০টি দেশ পদক তালিকায় নাম লেখাল। তিনটি দেশ নতুন করে সোনা জিতেছে। অর্থাৎ ৪২ টি দেশ সোনা জিতল এ পর্যন্ত। সোনা জেতেনি কিন্তু অন্তত রুপা পেয়েছে এমন দেশের সংখ্যা ২৫টি। ব্রোঞ্জ জিতে পদক তালিকায় নাম লেখানো দেশের সংখ্যা আজ পর্যন্ত ১৩টি।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System