• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৪ কার্তিক ১৪২৮

অসাধারণ বোলিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম জয় বাংলাদেশের


ক্রীড়া ডেস্ক আগস্ট ৩, ২০২১, ০৯:৩৬ পিএম
অসাধারণ বোলিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম জয় বাংলাদেশের

ঢাকা: ব্যাটসম্যানরা লড়াই করার মতো পুঁজি এনে দিতে পারেননি। তবে বাংলাদেশের বোলাররা শুরুতেই ইঙ্গিত দিয়েছিলেন এমন পিচে এই রানই যথেষ্ট। তাই তো ১৩২ রানের লক্ষ্যটা তাড়া করতে পারল না অস্ট্রেলিয়া।

বাংলাদেশ জিতে গেল ২৩ রানে। পাঁচ ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল টাইগাররা। অজিদের বিপক্ষে টি-টোয়েন্টিতে এটি প্রথম জয় বাংলাদেশের। লক্ষ্য তাড়ায় নির্ধারিত ওভারে সবকটি উইকেট হারিয়ে সফরকারীরা তুলতে পারে মাত্র ১০৮ রান।  

অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের মধ্যে শুধু মিচেল মার্শই লড়াই করেছেন। ৪৫ বলে ৪৫ রান করে দলকে লড়াইয়ে টিকিয়ে রাখেন ডানহাতি এই ব্যাটসম্যান। তবে তার বিদায়ে পথ হারায় অজিরা। শেষ দিকের কোনো ব্যাটসম্যানই রুখে দাঁড়াতে পারেননি। বোলারদের মধ্যে সবচয়ে বড় অবদান রেখেছেন নাসুম আহমেদ। ৪ ওভার বোলিং করে মাত্র ১‌৯ রান দিয়েছেন। উইকেট শিকার করেছেন ৪টি। 

এর আগে আক্রমণে ফিরে উইকেট এনে দেন নাসুম আহমেদ। ভাঙেন অস্ট্রেলিয়ার জমে যাওয়া জুটি। ম্যাথু ওয়েডকে বিদায় করতে দারুণ এক ক্যাচ ধরেন মুস্তাফিজুর রহমান।

লেগ স্টাম্পে আপাতত সাদামাটা বলে বাউন্ডারি চেয়েছিলেন অস্ট্রেলিয়া অধিনায়ক। টাইমিং করতে পারেননি বাঁহাতি এই ব্যাটসম্যান। শর্ট ফাইন লেগে ঝাঁপিয়ে ক্যাচ মুঠোয় জমান মুস্তাফিজ। ভাঙে ৩৮ রানের জুটি। ২৩ বলে ১৩ রান করেন ওয়েড। 

এর আগে সাকিবের ধীরগতির ফুললেংথের বলটা সুইপের চেষ্টা করেছিলেন হেনরিকস, ডানদিকে সরে গিয়ে। সফল হননি, হয়েছেন বোল্ড। ২.১ ওভারেই তৃতীয় উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। নাসুম আহমেদের এক বল আগেই ছয় মেরেছিলেন, তবে ফিলিপে বাঁচলেন না আর। স্টাম্পিংয়ের ক্ষেত্রে টিভি আম্পায়ারের সিদ্ধান্তের জন্য অপেক্ষাই করেননি তিনি।

অন্যদিকে প্রথম বলেই মেহেদী হাসান এনে দিলেন ব্রেক থ্রু। টার্ন করবে ভেবে খেলেছিলেন অ্যালেক্স ক্যারি, তবে রাউন্ড দ্য উইকেট থেকে করা বলের লাইন মিস করে হয়েছেন বোল্ড। 

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System