• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

তিন লিগে জিতল যারা 


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৫, ২০২১, ০৫:০০ পিএম
তিন লিগে জিতল যারা 

ঢাকা: দাপুটে পারফরম্যান্সে প্রিমিয়ার লিগে শুভসূচনা করল চেলসি। পুরোটা সময় ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে আধিপত্য বিস্তার করে ম্যাচটি ৩-০ গোলে জিতেছে ইউরোপ চ্যাম্পিয়নরা।

প্রায় দুই-তৃতীয়াংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে মোট ১৩টি শট নেয় চেলসি, যার ছয়টি ছিল লক্ষ্যে। প্যালেসের চার শটের একটি ছিল লক্ষ্যে।

একই সময়ে শুরু হওয়া আরেক ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে ১-০ গোলে হারিয়েছে লেস্টার সিটি। এছাড়া সাউথ্যাম্পটনের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে এভারটন। এদিকে অ্যাস্টন ভিলার বিপক্ষে ৩-২ গোলে জিতেছে ওয়াটফোর্ড।

এদিকে মোহামেদ সালাহর নৈপূণ্যে নরিচ সিটিকে হারিয়ে নতুন মৌসুম শুরু করল লিভারপুল। প্রিমিয়ার লিগে শনিবার ক্যারো রোডে স্বাগতিকদের ৩-০ গোলে হারায় ইয়ুর্গেন ক্লপের দল।

দিয়োগো জটার গোলে সফরকারীরা এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান রবের্তো ফিরমিনো ও মোহামেদ সালাহ। এই ম্যাচ দিয়ে ১০ মাস পর চোট কাটিয়ে দলে ফেরেন ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক। 

এদিকে লিগ ওয়ানে এমবাপ্পের নৈপুণ্যে বড় জয় তুলে নিল পিএসজি। মেসি-নেইমাররা না থাকলেও জয় তুলতে বেগ পেতে হয়নি পচেত্তিনোর শিষ্যদের। প্যারিসের পাক দি ফ্রাঁসে শনিবার রাতে স্ট্রসবার্গের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে পিএসজি।

লা-লিগায় বড় জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে বেশ ভোগাচ্ছিল আলাভেস। বিরতির পর জ্বলে উঠলেন রিয়াল মাদ্রিদের তারকারা। সামনে থেকে নেতৃত্ব দিলেন করিম বেনজেমা। ফরাসি স্ট্রাইকারের নৈপুণ্যে জয় দিয়ে লা লিগার নতুন আসর শুরু করল কার্লো আনচেলত্তির দল।

আলাভেসের মাঠে শনিবার রাতে ৪-১ গোলে জিতেছে স্পেনের সফলতম দলটি। জোড়া গোল করে জয়ের নায়ক বেনজেমা। তাদের অন্য দুই গোলদাতা নাচো ফের্নান্দেস ও ভিনিসিউস জুনিয়র। জয় দিয়ে শুরু হলো রিয়ালের কোচ হিসেবে আনচেলত্তির দ্বিতীয় মেয়াদ।   

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!