• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মোস্তাফিজকে নিয়ে চিন্তায় ঘুম হারাম নিউজিল্যান্ডের


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৮, ২০২১, ০৭:০৬ পিএম
মোস্তাফিজকে নিয়ে চিন্তায় ঘুম হারাম নিউজিল্যান্ডের

ঢাকা: ক্যারিয়ারের শুরু থেকে বোলিংয়ে যে ধার ছিল মোস্তাফিজুর রহমানের। সেটি আবারো ফিরে পেয়েছেন তিনি। মাঝে ইনজুরিসহ নানা ঝামেলায় কোথায় যেন হারিয়ে গিয়েছিল তার বোলিংয়ের ধার।

তবে আবারো স্বরুপে ফিরেছেন এই কাটার মাস্টার। আর সবশেষ সিরিজে সেটি ভালো ভাবেই টের পেয়েছে অস্ট্রেলিয়া। এক মোস্তাফিজকে নিয়েই তাই ঘুম হারাম নিউজিল্যান্ডের। 

তাকে নিয়ে কাটাছেঁড়া বিশ্লেষণ করছে কিউইরা। মোস্তাফিজকে নিষ্ক্রিয় করার উপায়ও নাকি বের করে ফেলেছে সফরকারীরা। তাদের কোচ গ্লেন পকন্যাল জানালেন, ভিন্ন কিছু করে মোস্তাফিজকে পাল্টা চাপে ফেলে দেওয়ার চেষ্টা করবেন তারা।

মোস্তাফিজকে নিয়ে প্রতিপক্ষের ভাবনা নতুন কিছু নয়। সেসব আরও বেড়ে গেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সবশেষ সিরিজের পর। শুধু উইকেট শিকারই নয়, অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের বলতে গেলে বিব্রত করে ছেড়েছেন বাঁহাতি এই পেসার। 

নিউ জিল্যান্ডের বিপক্ষেও একইরকম উইকেট থাকলে মোস্তাফিজকে সামলাতে হিমশিম খেতে হবে নিউজিল্যান্ডকেও। উইকেটে অতটা সহায়তা না মিললেও অবশ্য মিরপুরে বরাবরই কার্যকর তিনি। এই সফরে নিউ জিল্যান্ডের কোচের দায়িত্ব পাওয়া পকন্যাল শনিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানালেন মোস্তাফিজকে নিয়ে তাদের ভাবনা।

“সে অসাধারণরকম ভালো বোলিং করেছে। অস্ট্রেলিয়া সিরিজে আমর দেখেছি। ডেলিভারিগুলো সে যেভাবে করেছে, তা দেখাটা ছিল স্পেশাল। আমার মতে, সে অবশ্যই হুমকি, পাশাপাশি বাংলাদেশের অন্যরাও। আমরা তার বোলিং খুব ভালোভাবে দেখেছি এবং আলোচনা করেছি, কোথায় তাকে টার্গেট করা যায়। তবে, দিনশেষে ব্যাপারটি হলো, মাঠে করে দেখাতে পারা। তাকে চাপে ফেলার চেষ্টা করা এবং তার বিরুদ্ধে ভিন্ন কিছু করাই থাকবে লক্ষ্য।”

উল্লেখ্য, নিউ জিল্যান্ডের বিপক্ষে মোস্তাফিজের একটি সুখস্মৃতিও আছে। টি-টোয়েন্টিতে তার ক্যারিয়ার সেরা বোলিং নিউ জিল্যান্ডের বিপক্ষে। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে কলকাতায় ৫ উইকেট শিকার করেছিলেন তিনি ২২ রানে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!