• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

১০৫ কোটিতে সব জল্পনা-কল্পনার ইতি টানলেন রোনালদো


ক্রীড়া ডেস্ক আগস্ট ৩১, ২০২১, ০৬:১৩ পিএম
১০৫ কোটিতে সব জল্পনা-কল্পনার ইতি টানলেন রোনালদো

ঢাকা: জুভেন্টাস ছেড়ে ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরার খবর আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল ফুটবল বিশ্ব। শুধু বাকি ছিল আনুষ্ঠানিকতা।

তবে আনুষ্ঠানিকতার আগেও যে প্রেক্ষাপট বদলে যেতে পারে সেই শঙ্কাও ছিল। কিন্তু সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে দুই বছরের চুক্তি করে ফেলেছেন রোনালদো।

সুযোগ রাখা হয়েছে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর। বিবৃতিতে ট্রান্সফার ফির বিষয়ে কিছু জানানো হয়নি। তবে রয়টার্স জানিয়েছে, অঙ্কটা দেড় কোটি ইউরো। বাংলাদেশি টাকায় যায় ১০৫ কোটিরও বেশি। অন্যদিকে রোনালদো বার্ষিক বেতনের অঙ্কটা ৮০ লাখ ইউরো হতে পারে। বাংলাদেশি টাকায় যা প্রায় ৮০ কোটি টাকা। 

ওল্ড ট্র্যাফোর্ডের চেনা আঙিনায় প্রিয় জার্সি গায়ে চাপিয়ে আবারও মাঠে নামতে তর সইছে না রোনালদোর। বিবৃতিতে সাবেক ক্লাবে ফিরতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

রোনালদো জানান, ম্যানচেস্টার ইউনাইটেড এমন একটা ক্লাব যার জন্য আমার হৃদয়ে বিশেষ একটা জায়গা সবসময়ই রয়েছে। আর গত শুক্রবার ঘোষণার পর থেকে যে সব বার্তা পেয়েছি তাতে আমি অভিভূত। ওল্ড ট্রাফোর্ডের ভরা গ্যালারির সামনে খেলার জন্য এবং সমর্থকদের আবারও দেখার জন্য আমার তর সইছে না।

রোনালদো এখনই অবশ্য ইউনাইটেড শিবিরে যোগ দিচ্ছেন না। আন্তর্জাতিক বিরতির পর আগামী ১১ সেপ্টেম্বর ঘরের মাঠে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে আবারও ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে দেখা যেতে পারে তাকে।

২০১৮ সালে রিয়াল মাদ্রিদ থেকে ১০ কোটি ইউরো ট্রান্সফার ফিতে রোনালদোকে যুভেন্টাস দলে টেনেছিল লম্বা সময়ের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাখরা ঘোচাতে; কিন্তু সেরি আর সফলতম দলটির সেই আশা পূরণ হয়নি। তুরিনের দলটি সবশেষ ইউরোপ সেরার মুকুট জিতেছিল ১৯৯৬ সালে।

যুভেন্টাসের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩৪ ম্যাচে ১০১ গোল করেন রোনালদো। জেতেন দুটি লিগ ও একটি ইতালিয়ান কাপ।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!