• ঢাকা
  • রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮

মাঠে নামছে কলকাতা, সাকিব থাকবেন তো


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২০, ২০২১, ০৩:৪৪ পিএম
মাঠে নামছে কলকাতা, সাকিব থাকবেন তো

ঢাকা: আবারও আইপিএল মিশন শুরু হচ্ছে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্সের। এদিকে বাংলাদেশের হয়ে তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলে দলটির সঙ্গে যোগ দিয়েছেন সাকিব। 

জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে পারফর্ম করেছেন তিনি। জিম্বাবুয়েতে তিন ম্যাচেই একটি করে উইকেট নেন এবং দুই ইনিংসে ব্যাট করে করেন ১২ ও ২৫ রান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ইনিংস সেরা ৩৬ রান করেন সাকিব, পরের দুই ম্যাচে সমান ২৬টি করে রান আসে তার ব্যাটে। সিরিজের শেষ ম্যাচে অজিদের ৬২ রানে গুটিয়ে দিতে নেন ৪ উইকেট। নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ২৫ রান ও ২ উইকেট নিয়ে হন ম্যাচসেরা। পরের ম্যাচেও সমান দুটি উইকেট নেন বাঁহাতি স্পিনার। অবশ্য সিরিজের তৃতীয় ও চতুর্থ ম্যাচে নিষ্প্রভ ছিলেন সাকিব, রান ০ ও ৮ এবং বোলিংয়ে ছিলেন উইকেটশূন্য।

এই পারফরম্যান্স করে কলকাতার নতুন শুরুতে সাকিব একাদশে জায়গা করে নিতে পারেন কি না সেটাই দেখার অপেক্ষা!  বেঙ্গালুরুর বিপক্ষে দারুণ শুরুর অপেক্ষায় সাকিব। তার ভেরিফায়েড অফিসিয়াল ফ্যান পেইজে লিখেছেন, ‘জয়ের লক্ষ্যে কলকাতা নাইট রাইডার্স মাঠে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে। একটি দুর্দান্ত লড়াইয়ের অপেক্ষায়।’ এই লড়াইয়ে নিজে থাকতে পারবেন তো সাকিব?

এদিকে আইপিএল স্থগিতের আগে ৭ ম্যাচের শেষ চারটিতে খেলতেই পারেননি সাকিব। জায়গা হারান সুনীল নারিনের কাছে। ৩ ম্যাচে ব্যাটিংয়ে করেন ৩৮ রান, বোলিংয়ে ৮১ রান দিয়ে নেন মাত্র ২ উইকেট। 

কলকাতার হয়ে চলতি আসরে সাকিবের এই পারফরম্যান্স হতাশার প্রতিচ্ছবি। ২০১২ ও ২০১৪ সালে কলকাতার হয়ে আইপিএলের শিরোপা জিতেছিলেন সাকিব। সেই চ্যাম্পিয়ন ক্রিকেটারকে এবার ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে ভেড়ায় কলকাতা। তিন মৌসুম পর সাকিবকে পেয়ে কলকাতার টুইট, ‘আমাদের ময়না ঘরে ফিরে আসছে।’

বাংলাদেশ সময় রাত ৮টায় আবুধাবিতে সাকিবের দল কলকাতা মুখোমুখি হচ্ছে বিরাট কোহলির ব্যাঙ্গালুরুর।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System