• ঢাকা
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

পারল না পাপুয়া নিউগিনি, সুপার টুয়েলভে স্কটল্যান্ড 


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৯, ২০২১, ০৭:২৪ পিএম
পারল না পাপুয়া নিউগিনি, সুপার টুয়েলভে স্কটল্যান্ড 

ঢাকা: জয়ের সম্ভাবনা জাগিয়েও পারল না পাপুয়া নিউগিনি। তাই বাংলাদেশের পাশেও দাঁড়ানো হলো না পিএনজির। নিজেদের সুপার টুয়েলভে খেলা অনিশ্চিত করার পাশাপাশি বাংলাদেশের সম্ভাবনাও জটিল করে দিয়েছে পাপুয়া নিউগিনি। অন্যদিকে পিএনজিকে ১৭ রানে হারিয়ে সুপার টুয়েলভ অনেকটাই নিশ্চিত করে ফেলেছে স্কটিশরা। 

৩৫ রান তুলতেই পাপুয়া নিউ গিনির অর্ধেক ইনিংস শেষ হয়ে গিয়েছিল। কিন্তু সেখান থেকে দারুণ এক কামব্যাকই করে বসে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে আসা দলটি। তবে শেষরক্ষা হলো না, শেষমেশ স্কটল্যান্ডের কাছে হেরে প্রথম রাউন্ড থেকে বিদায় প্রায় নিশ্চিত হয়ে গেছে ওশেনিয়ান দ্বীপরাষ্ট্রটির। 

প্রথমপর্বের 'বি' গ্রুপে এখন তারাই শীর্ষে। এই গ্রুপ থেকে দুটি দল নাম লেখাবে সুপার টুয়েলভে। ১৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাপুয়া নিউগিনি। তবে দুই ওপেনার টনি উরা (২) আর লেগা সিয়াকা (৯) ফেরার পর ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন অধিনায়ক আসাদ ভালা। কিন্তু ১১ বলে ১৮ রান করে তিনিও সাজঘরের পথ ধরেন।

৬৭ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে পাপুয়া নিউগিনি। সেখান থেকে নরমান ভানুয়া আর কিপলিন দরিগার ২৮ বলে ৫৩ রানের জুটিতে ফের আশা জাগে নবাগত দলটির। ১৬ ওভার শেষে ৬ উইকেটেই ১২০ রান তোলে পাপুয়া নিউগিনি। এদিকে ভানুয়ার লড়াইও আর কাজে আসেনি। ৩৭ বলে ২টি করে চার-ছক্কায় ৪৭ রানে থামতে হয় এই ব্যাটারকেও।

৩৭ বলে ২টি করে চার-ছক্কায় ৪৭ রানে থামতে হয় এই ব্যাটারকেও। স্কটিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন জশ ড্যাভে। ১৮ রান খরচায় ৪টি উইকেট নেন এই পেসার।

এর আগে ব্যাটিংয়ে শুরুটা তেমন ভালো ছিল না স্কটল্যান্ডের। ২৬ রানেই হারায় ২ উইকেট। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়ায় স্কটিশরা। ম্যাথিউ ক্রস আর রিচি বেরিংটনের ব্যাটে ভর করে ৯ উইকেটে ১৬৫ রান তোলে স্কটল্যান্ড।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System