• ঢাকা
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

স্বপ্ন বাঁচিয়ে রাখল নামিবিয়া, বিদায়ের পথে ডাচরা


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২০, ২০২১, ০৭:২১ পিএম
স্বপ্ন বাঁচিয়ে রাখল নামিবিয়া, বিদায়ের পথে ডাচরা

ছবি: ইন্টারনেট

ঢাকা : টি টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম ম্যাচে আজকে দারুণ জয় পেয়েছে নামিবিয়া। এর আগে মুখোমুখি হয় নামিবিয়া-নেদারল্যান্ডস।

বুধবার (২০ অক্টোবর) আবুদাবির শেখ জায়েদ ষ্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৪টা ম্যাচটি শুরু হয়। বাঁচা-মরার লাড়াইয়ের এই ম্যাচে নেদারল্যান্ডসের দেওয়া ১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালোই করে নামিবিয়া।

কিন্তু দলীয় ৩৪ রানের মাথায় ১৫ রানে ফিরে যান জেনি গ্রিন। এরপর স্টিভেন বার্ড ও ক্রেইগ উইলিয়ামস কিছুটা প্রতিরোধের চেষ্টা করেন। তবে ১১ রান করা ক্রেইগ উইলিয়ামস ফিরে যান কলিন অ্যাকারম্যানের বলে।

এরপর ভালো খেলা স্টিভেন বার্ডকেও ১৯ রানে ফিরিয়ে দেন পিটার সিলার। তিন উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়লেও অধিনায়ক গারহার্ড এরাসমাস ও ডেভিড উইসে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। অর্ধশতক তুলেন উইসে। তবে ২২ বলে ৩২ রান করে ফিরে যান অধিনায়ক গারহার্ড এরাসমাস।

তবে আর কোন উইকেট পড়তে দেয়নি নামিবিয়া। কঠিন লক্ষ্যকে সহজ করে ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় তারা। এই ম্যাচ জিতে বিশ্বকাপে টিকে থাকার স্বপ্ন বাঁচিয়ে রাখলো। ডেভিড উইসে ৬৬ রান ও জে জে স্মিট ১৪ রান করে অপরাজিত থাকেন। 

অন্যদিকে টানা দুই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায়ের পথে নেদারল্যান্ডস। 

এর আগে টস জিতে প্রথমে বোলিং করা সিদ্ধান্ত নেয় নামিবিয়ার অধিনায়ক গারহার্ড এরাসমাস। ব্যাট করতে নেমে শুরুটা খারাপ ছিল না নেদারল্যান্ডসের। স্টিফেন মাইবার্গ আর ম্যাক্স ও'দাউদ ৩৪ বলে দলকে এনে দেন ৪২ রান। 

তবে পাওয়ার প্লের শেষ ওভারে এসে ফেরেন মাইবার্গ। তিনি ১৬ বলে ১৭ রান করে। এরপর ফন ডার মারউই ৪ বলে ৬) রানে ফিরে যান। ১৩ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে নেদারল্যান্ডস। তবে সেই চাপ সামলে নেন ও'দাউদ আর কলিন অ্যাকারম্যান। 

এরই মধ্যে অর্ধশতক তুলে নিয়েছেন ম্যাক্স ও'দাউদ। আর তাকে ভালোই সঙ্গ দিচ্ছিলেন কলিন অ্যাকারম্যান। তবে ৩৫ রানে ফিরে যান অ্যাকারম্যান। একটি চার ও একটি ছয় হাঁকান তিনি। এরপর ক্রিজে আসেন স্কট অ্যাডওয়ার্ডস। ম্যাক্স ও'দাউদ ৭০ রান করেন ৫৬ বলে।

নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে নেদারল্যান্ডস সংগ্রাহ করে ১৬৪ রান। স্কট অ্যাডওয়ার্ডস ২১ রান করে অপরাজিত থাকেন। নামিবিয়া জিতলে হলে ২০ ওভারে ১৬৫ রান করত হবে। 
  
নেদারল্যান্ডস একাদশ : ম্যাক্স ও'দাউদ, স্টিফেন মাইবার্গ, ব্যাস ডি লিডে, কলিন অ্যাকারম্যান, রায়ান টেন ডেসকাটে, স্কট অ্যাডওয়ার্ডস, রওলফ ফন ডার মারউই, পিটার সিলার (অধিনায়ক), লগান ফন বিক, টিম ফন ডার গাটেন, ফ্রেড ক্লাসেন।

নামিবিয়া একাদশ : স্টিভেন বার্ড, জেনি গ্রিন, ক্রেইগ উইলিয়ামস, গারহার্ড এরাসমাস (অধিনায়ক), ডেভিড উইসে, জে জে স্মিট, মাইকেল ফন লিঙ্গেন, জ্যান ফ্রাইলিংক, জান নিকোল লফটি-ইটন, রুবেন ট্রাম্পেলম্যান, বার্নার্ড স্কুলজ।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System