• ঢাকা
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

আয়ারল্যান্ডকে উড়িয়ে মূল পর্বে শ্রীলঙ্কা


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২১, ২০২১, ১২:১৭ এএম
আয়ারল্যান্ডকে উড়িয়ে মূল পর্বে শ্রীলঙ্কা

ঢাকা: ম্যাচের শুরুতেই শ্রীলঙ্কাকে চমকে দিয়েছিল আয়ারল্যান্ড। ৮ রানের মধ্যেই সেরা তিন ব্যাটারকে সাজঘরের পথ দেখিয়ে দিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত পাথুম নিশাঙ্কা আর ওয়ানিদু হাসারাঙ্গার বজ্র কঠিন দৃঢ়তার সামনে আর ধোপে টেকেনি আইরিশ প্রতিরোধ।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে নিশাঙ্কা ৬১ এবং হাসারাঙ্গা ৭১ রান করে শ্রীলঙ্কাকে পৌঁছে দেন ১৭১ রানের চুড়ায়। এত বড় স্কোর দেখেই হয়তো ঘাবড়ে গিয়েছিল আইরিশরা।

১৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর আয়ারল্যান্ডের শুরুটাও ভালো হয়নি। ১৮ রানের মধ্যে বিদায় নেন দুই ওপেনার, অভিজ্ঞ ব্যাটার পল স্টার্লিং এবং কেভিন ও’ব্রায়েন। স্টার্লিং ৭ রানে এবং ও’ব্রায়েন আউট হন ৫ রানে। ৩২ রানের মাথায় বিদায় নেন গ্যারেথ ডিলানি (২)।

এই লক্ষ্য তাড়া করতে নেমে শেষ ১৬ রানে আইরল্যান্ড হারিয়েছে ৬ উইকেট। ১৮.৩ ওভারে ১০১ রানে অলআউট অ্যান্ডি বালবিরনির দল। ফলে আইরিশদের বিপক্ষে ৭০ রানের বিশাল জয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করে ফেললো শ্রীলঙ্কা।

লঙ্কান বোলার মহেশ থিকসানা, চামিকা করুনারত্নে এবং লাহিরু কুমারার বোলিং তোপে ১০১ রানের বেশি যেতে পারেনি আইরিশরা। অধিনায়ক অ্যান্ডি বালবিরনি কিছুটা প্রতিরোধের চেষ্টা করেন। তবে তার ৩৯ বলে ৪১ রানের ইনিংস শুধু রানের ব্যবধানই কমিয়েছে। কার্টিস ক্যাম্পার ২৮ বলে খেলেন ২৪ রানের ইনিংস।

পরের ৫ ব্যাটসম্যান তো দুই অংকের ঘরই স্পর্শ করতে পারেননি। শেষ পর্যন্ত ১৮.৩ ওভারে আয়ারল্যান্ড অলআউট হয়েছে ১০১ রানে। শ্রীলঙ্কার জয় ৭০ রানে। মহেস থিকসানা নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন চামিকা করুনারত্নে এবং লাহিরু কুমারা। ১টি করে উইকেট নেন দুস্মন্তে চামিরা এবং ওয়ানিদু হাসারাঙ্গা। ম্যাচ সেরার পুরস্কার জেতেন হাসারাঙ্গা।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System