• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ক্যারিবিয়দের উড়িয়ে প্রোটিয়াদের প্রথম জয়


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২৬, ২০২১, ০৭:৪২ পিএম
ক্যারিবিয়দের উড়িয়ে প্রোটিয়াদের প্রথম জয়

ঢাকা: দুই দলেরই ফেরার লড়াই ছিল। গতবারের চ্যাম্পিয়নরা সেটা করতে না পারলেও পেরেছে দক্ষিণ আফ্রিকা। ক্যারিবিয়দের উড়িয়ে আসরে এটাই প্রোটিয়াদের প্রথম জয়।

দুবাইয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে দারুণ জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে টেম্বা বাভুমাদের জয় ৮ উইকেটে।

কুইন্টন ডি কককে ছাড়া খেলতে নেমে ক্যারিবীয়দের ভালোভাবেই চেপে ধরে প্রোটিয়ারা। লেন্ডল সিমন্সনের বিরক্তিকর ব্যাটিং ম্লান হয়ে ছিল এভিন লুইসের ঝড়ের সামনে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন লুইস, ৩৫ বলের মোকাবেলায় ৩টি চার ও ৬টি ছক্কা হাঁকিয়ে। 

সিমন্স মোকাবেলা করেছেন ৩৫ বল, রান করেছেন সাকুল্যে ১৬, হাঁকাতে পারেননি কোনো বাউন্ডারি। অন্যান্যদের মধ্যে ২০ বলে ২৬ রান করেন অধিনায়ক কিরন পোলার্ড। নিকোলাস পুরান ৭ বলে ১২ ও ক্রিস গেইল ১২ বলে ১২ রান করেন।

নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ক্যারিবীয়দের সংগ্রহ দাঁড়ায় ১৪৩ রান। জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই অধিনায়ক টেম্বা বাভুমাকে হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। তবে অধিনায়ককে হারালেও দক্ষিণ আফ্রিকা পথ হারায়নি রিজা হ্যানড্রিক্স ও রাসি ভন ডার ডুসেনের ৫৭ রানের পার্টনারশিপে।

৩০ বলে ৩৯ রান করে রিজা বিদায় নিলে হাল ধরেন অ্যাইডেন মারক্রাম। ভন ডার ডুসেনের সাবধানী ব্যাটিংয়ের ঠিক বিপরীত চিত্র ছিল তার ব্যাটে। মাঠ ছাড়েন দলের জয় নিশ্চিত করেই। ১৮.২ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় বাভুমার দল। ৫১ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন ভন ডার ডুসেন। মারক্রাম মাত্র ২৬ বলের মোকাবেলায় ৫১ রান করে ছিলেন দলের সর্বোচ্চ স্কোরার, হাঁকিয়েছেন ২টি চার ও ৪টি ছক্কা।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!