• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

পাকিস্তানের জয়ে ‘খুশি’ হয়ে বহিস্কৃত ভারতীয় শিক্ষিকার প্রতিক্রিয়া


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২৭, ২০২১, ০৭:২৭ পিএম
পাকিস্তানের জয়ে ‘খুশি’ হয়ে বহিস্কৃত ভারতীয় শিক্ষিকার প্রতিক্রিয়া

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে পাকিস্তানের জয় উদযাপন করায় চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে ভারতীয় স্কুল শিক্ষিকা নাফিসা আতারিকে। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে রাজস্থানের উদয়পুরে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ভারতের বিপক্ষে পাকিস্তানের প্রথম জয়টি এসেছে কোনো উইকেট না হারিয়েই। এই দুর্দান্ত জয়ে পাকিস্তানের সমর্থকরা বিজয় উল্লাস করবে না তা তো হতেই পারে না। কিন্তু এই বিজয় উদযাপন করে চাকরি হারালেন ভারতীয় এক পাকিস্তান সমর্থক নাফিসা আতারি। পেশায় তিনি একজন স্কুল শিক্ষিকা। রাজস্থানের উদয়পুরের নিরজা মোদি বিদ্যালয়ের শিশুদের পড়াতেন তিনি।

ভারতের বিপক্ষে পাকিস্তানের জয়ের পর শিক্ষিকা নাফিসা হোয়াটসঅ্যাপে লিখেছিলেন, ‘আমরা জিতে গেছি।’ নাফিসার হোয়াটসঅ্যাপের স্ক্রিনশটটি দ্রুত ভাইরাল হলে স্কুল ম্যানেজমেন্ট তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়।

হোয়াটসঅ্যাপে পোস্টের ব্যাপারে ‘হ্যাঁ’ বললেও অন্যরকম এক প্রতিক্রিয়া জানিয়েছেন নাফিসা। বহিষ্কৃত এই শিক্ষিকা বলেন, ‘কদিন আগে এক অভিভাবক আমাকে জিজ্ঞেস করেছিলেন আমি পাকিস্তান সাপোর্ট করি কি না। আমি মজা হিসেবে ব্যাপারটি ধরে নিয়ে হ্যাঁ বলেছিলাম।’

নাফিসা তার দোষ স্বীকার করে নিলেও অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি) শিক্ষিকার বিরুদ্ধে শক্ত পদক্ষেপের দাবি জানিয়েছে। এক বিবৃতিতে এবিভিপি জানিয়েছে, প্রকাশ্যে পাকিস্তানের সমর্থন দিয়ে তিনি (নাফিসা) শিক্ষার্থীদের কী শিক্ষা দিচ্ছেন? এতে ক্যাম্পাসে টাঙানো ভারতীয় পতাকার অসম্মান হচ্ছে। তার বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নিতে স্কুল কর্তৃপক্ষকে জোর দাবি জানাচ্ছি।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System