• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

পাকিস্তানের জার্সি পরে আসায় নর্দমায় শাস্তি, কান ধরে মুক্তি


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৬, ২০২১, ০৬:০৮ পিএম
পাকিস্তানের জার্সি পরে আসায় নর্দমায় শাস্তি, কান ধরে মুক্তি

ঢাকা: চট্রগ্রাম টেস্ট দেখতে আসা বাংলাদেশি তরুণের গায়ে ছিল পাকিস্তানের জার্সি। মুক্তিযুদ্ধ মঞ্চের কর্মীরা সেই জার্সি ছিঁড়ে ফেলেন। এক পর্যায়ে ধাওয়া দেন ওই তরুণকে। তরুণ গিয়ে পড়েন রাস্তার পাশের নালায়। সেখান থেকে কান ধরে ক্ষমা চেয়ে সড়কে ওঠেন তিনি। 

শুক্রবার (২৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রামে বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্ট চলাকালে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের বাইরে এ ঘটনা ঘটে।

পাকিস্তানের জার্সি পরে আসা ওই যুবককে আটকে প্রশ্ন করা হয় যে কেন এই জার্সি পরে এসেছে। এরপর জার্সি খুলে নেওয়া হয়। পরে তাকে  ধাওয়া দিলে একপর্যায়ে তিনি সড়কের পাশের নালায় নেমে পড়েন। এ সময় আর কোনোদিন পাকিস্তানি জার্সি পরবেন না বলে ক্ষমা চাইতে থাকেন। পরে তাকে ছেড়ে দেন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা।

মুক্তিযুদ্ধ মঞ্চের কর্মীরা বলেন, বাংলাদেশের কোনো নাগরিক পাকিস্তানের জার্সি গায়ে মাঠে আসতে চাইলে তাকে প্রবেশ করতে দেওয়া হবে না। আমরা সকাল থেকে মাঠের প্রবেশপথে অবস্থান নিয়েছি।

সংগঠনের কর্মীরা জানান, পাকিস্তানের নাগরিকদের সম্মানের সঙ্গে মাঠে প্রবেশ করতে দেওয়া হবে। সকালে একজন বাংলাদেশি নাগরিক পাকিস্তানের জার্সি গায়ে দিয়ে গ্যালারিতে প্রবেশ করতে চেয়েছিল। তাকে আমরা প্রবেশ করতে দিইনি।

কর্মীরা বলেন, বাংলাদেশের কোনো নাগরিক পাকিস্তানের জার্সি গায়ে দেওয়া কিংবা পতাকা ওড়ানোর মানেই হলো, সে রাজাকারের বংশধর। সে দেশদ্রোহী। একাত্তর সালে শুধু বাঙালি হওয়ার কারণে, ‘জয় বাংলা’ বলার অপরাধে, স্বাধীনতার পক্ষে থাকার জন্য যারা গণহত্যা চালিয়েছিল- তাদের সমর্থন করা যায় না।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System