• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮

এক ধনঞ্জয়ার কাছে বড্ড অসহায় ওয়েস্ট ইন্ডিজ


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ২, ২০২১, ০৮:০৩ পিএম
এক ধনঞ্জয়ার কাছে বড্ড অসহায় ওয়েস্ট ইন্ডিজ

ঢাকা: শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ও শেষ টেস্ট জমে উঠেছে। সিরিজ নির্ধারণী ম্যাচের চতুর্থ দিনও শেষ। এখন পঞ্চম ও শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় ক্রিকেট ভক্তরা।

গল টেস্ট অনেকটা হাতের মুঠোয়ই ছিল ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু লঙ্কানদের লেজের ব্যাটারদের ধৈর্যশীল ব্যাটিংয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে পড়েছে ক্যারিবিয়রা। 

সব রকম চেষ্টা করেও ভাঙতে পারেনি নবম উইকেট জুটি। এদিকে ওয়ান ম্যান আর্মির মতো লঙ্কানদের নিরাপদ স্থানে নিয়ে গেছেন ধনঞ্জয়া। ডানহাতি এই ব্যাটার যখন ক্রিজে আসেন, তখন শ্রীলঙ্কা মাত্র ২৩ রানে এগিয়ে। 

উইকেট গেছে তিনটি এবং তাদের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথিউজ চোটের কারণে যখন স্বাভাবিক ব্যাট করতেও ভুগছেন। কিন্তু চতুর্থ দিন শেষে সেই শ্রীলঙ্কাই এগিয়ে ২৭৯ রানে, হাতে আছে ২ উইকেট। দ্বিতীয় টেস্টে দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে স্বাগতিকদের সংগ্রহ ৩২৮ রান।

২৫৯ বল খেলে ১৫৩ রানে অপরাজিত ধনঞ্জয়া। তার সঙ্গে নবম উইকেটে ১০৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে গলেতে ওয়েস্ট ইন্ডিজের জয়ের স্বপ্নে বড় আঘাত করলেন ১০ নম্বর ব্যাটসম্যান লাসিথ এম্বুলদেনিয়া।

এর আগে পাথুম নিশানকার সঙ্গে ৭৮ রানের জুটি গড়ে শ্রীলঙ্কাকে উদ্ধার করেন ধনঞ্জয়া। আর দ্বিতীয় সেশনে রমেশ মেন্ডিসকে নিয়ে স্কোরবোর্ডে যোগ করেন ৫১ রান। লাঞ্চ থেকে চা বিরতি পর্যন্ত ক্যারিবিয়ান স্পিনাররা চার উইকেট নিয়ে কাঁপিয়ে দিয়েছিল লঙ্কানদের। সেখান থেকে দলকে টেনে তোলার আসল কাজ করেন ধনঞ্জয়া ও এম্বুলদেনিয়া।

এই অনবদ্য জুটির পথে অষ্টম টেস্ট সেঞ্চুরি করেন ধনঞ্জয়া এবং পরে পেরিয়ে যান ১৫০ রান। অথচ দুইবার বীরাস্বামী পারমলের বলে জীবন পান তিনি। 

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System