• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রিভিউ

বড় অঙ্কের খরচে ঢাকার শক্তিশালী স্কোয়াড


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৮, ২০২২, ০৩:৪৬ পিএম
বড় অঙ্কের খরচে ঢাকার শক্তিশালী স্কোয়াড

ঢাকা: সরাসরি চুক্তিতে ‘এ’ ক্যাটাগরিতে ঢাকা দলে টেনেছে টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহকে। সরাসরি চুক্তিতে ঢাকার বাকি তিন বিদেশি ক্রিকেটার শ্রীলঙ্কার পেসার ইসুরু উদানা ‘এ’ ক্যাটাগরিতে পাবেন ৭৫ হাজার ডলার, ‘বি’ ক্যাটাগরিতে আফগানিস্তানের কায়েস আহমেদ পাবেন ৫০ হাজার ডলার এবং ‘ডি’ ক্যাটাগরিতে আফগানিস্তানের নজিবুল্লাহ জাদরান পাবেন ৩০ হাজার ডলার। ঢাকার মোট খরচ (৪ কোটি ৮৮ লাখ ৯৫ হাজার টাকা)।  

বরাবরের মত এবারো ঢাকার দলে তারকা ক্রিকেটারদের ছড়াছড়ি। বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহকে ড্রাফটের আগেই দলে নিয়েছে তারা। এরপর ড্রাফট থেকে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল এবং জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকেও দলে নেয় ঢাকা।

এছাড়া জাতীয় দলের মোহাম্মদ নাঈম, রুবেল হোসেন, শফিউল ইসলাম ও শুভাগত হোমের মতো ক্রিকেটাররাও আছেন ঢাকার দলে। আরাফাত সানি, ইমরান উজ জামান, শফিউল ইসলাম, জহুরুল ইসলাম, শামসুর রহমান ও এবাদত হোসেন চৌধুরীও আছেন তারকাভরা ঢাকার দলে। ড্রাফট শেষে নেওয়া হয় আলোচিত লেগ স্পিনার রিশাদ হোসেনকে।

ড্রাফটের পর ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে দলে নেয় ঢাকা। ড্রাফট থেকে বিদেশি খেলোয়াড়দের মধ্যে দলে ভেড়ানো হয়েছে আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ ও মিডল অর্ডার ব্যাটসম্যান নজিবউল্লাহ জাদরানকে।

আরেক আফগান লেগ স্পিনার কায়েস আহমেদ বিগ ব্যাশ ছেড়ে আসবেন বিপিএলে ঢাকার হয়ে খেলতে। টি-টেন লিগে ভালো করা আফগান তরুণ ফজল হক ফারুকিও আছেন ঢাকার দলে।

একনজরে ঢাকার স্কোয়াড: 

সরাসরি চুক্তি : মাহমুদউল্লাহ রিয়াদ, ইসুরু উদানা (শ্রীলঙ্কা), কাইস আহমেদ (আফগানিস্তান), নাজিবুল্লাহ জাদরান (আফগানিস্তান)।

ড্রাফট থেকে : তামিম ইকবাল, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, শুভাগত হোম চৌধুরী, মোহাম্মদ শাহজাদ (আফগানিস্তান), ফজল হক ফারুকী (আফগানিস্তান), নাঈম শেখ, আরাফাত সানি, ইমরান উজ জামান, শফিউল ইসলাম, জহুরুল ইসলাম, শামসুর রহমান, এবাদত হোসেন, রিশাদ হোসেন, আন্দ্রে রাসেল (ড্রাফটের পর)।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System