• ঢাকা
  • শনিবার, ২১ মে, ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

না ফেরার দেশে রিয়াল কিংবদন্তি


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৮, ২০২২, ০৮:৪৬ পিএম
না ফেরার দেশে রিয়াল কিংবদন্তি

ঢাকা: না ফেরার দেশে রিয়াল মাদ্রিদ লিজেন্ড পাকো গেন্তো। মঙ্গলবার ক্লাব ইতিহাসের অন্যতম কিংবদন্তিকে হারানোর খবর নিশ্চিত করেছে লস ব্লাঙ্কোসরা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। 

দিন কয়েক আগেও আলোচনায় এসেছিলেন তিনি। রিয়াল মাদ্রিদের হয়ে সবচেয়ে বেশি শিরোপা জেতা খেলোয়াড় ছিলেন তিনি। সবশেষ স্প্যানিশ সুপার কাপ জিতে সে রেকর্ডে ভাগ বসিয়েছিলেন ব্রাজিলিয়ান মার্সেলো ভিয়েইরা। মার্সেলো যাকে ছুঁয়েছেন, সেই পাকো গেন্তো আর নেই। 

সম্প্রতি এক বিবৃতিতে রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে। শোক প্রকাশ করে স্প্যানিশ জায়ান্টরা সেই বিবৃতিতে বলে, ‘ফ্রান্সেসকো হেন্তোর মৃত্যুতে রিয়াল মাদ্রিদ সভাপতি ও বোর্ড পরিচালকরা শোকাহত। রিয়াল মাদ্রিদের সম্মানসূচক সভাপতি ছিলেন তিনি এবং ছিলেন বিশ্ব ফুটবল ও আমাদের ক্লাবের অন্যতম কিংবদন্তিও।’ 

খেলোয়াড়ি জীবনে তিনি রিয়াল মাদ্রিদে খেলেছেন ১৮ মৌসুম। ১৯৫২ সালে রেসিং সান্তান্দেরের জার্সি গায়ে চড়িয়ে অভিষেক। এর পরের মৌসুমেই রিয়াল মাদ্রিদে পা রাখেন তিনি।

১৯৫৩ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত টানা ১৮ বছর ক্লাবটির হয়ে খেলে গেছেন তিনি। কাটিয়েছেন বেশ বড় একটা সাফল্যমণ্ডিত সময়। টানা পাঁচটিসহ রিয়াল মাদ্রিদের হয়ে তিনি জিতেছেন ছয়টি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। ফুটবল ইতিহাসে এর চেয়ে বেশি চ্যাম্পিয়ন্স লিগ জেতার ইতিহাস নেই আর কারো। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System