• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

রিয়ালের কাছে এমন করুণ হারে যা বললেন পিএসজির কোচ


ক্রীড়া ডেস্ক মার্চ ১০, ২০২২, ১১:০৯ এএম
রিয়ালের কাছে এমন করুণ হারে যা বললেন পিএসজির কোচ

ছবি: ইন্টারনেট

ঢাকা : দারুণ এক হ্যাটট্রিক করে করিম বেনজেমা উৎসবে মাতান সান্তিয়াগো বার্নাব্যু। প্রথম লেগে হারের পর কিলিয়ান এমবাপের দাপটে এই ম্যাচেও শুরুতে পিছিয়ে পড়েছিল রিয়াল মাদ্রিদ। একদম দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল তাদের। এমন পরিস্থিতিতে ১৮ মিনিটের ঝলকে দারুণ এক হ্যাটট্রিক করে করিম বেনজেমা উৎসবে মাতান। তবে রিয়ালের অমন জয় কালিমালিপ্ত করলেন পিএসজির কোচ মারিসিও পচেত্তিনো। তাদের হারের পেছনে রেফারির দায় দেখছেন তিনি। 

প্রথম লেগে ১-০ গোলে হারের পর বুধবার রাতে বেনজেমার ঝলকে রিয়াল জিতেছে ৩-১ গোলে। ম্যাচের পর ফলটা স্বাভাবিকভাবে নিতে পারছে না প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছে রেফারিং নিয়ে ক্ষুব্ধ পিএসজি চেয়ারম্যান আল-খেলেইফা নাকি ছুটে গিয়েছিলেন রেফারির কক্ষেও। 

আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বিষয়টি উঠলে পচেত্তিনো সরাসরি দায় দেন রেফারিকে, 'আমাদের দৃঢ়ভাবে মনে হচ্ছে প্রথম গোলের ক্ষেত্রে আমাদের সঙ্গে অবিচার করা হয়েছে। এটা (জিয়ানলুইজু)  দোন্নারুমা (করিম) বেনজেমার পরিস্কার ফাউল ছিল। এরপর মোমেন্টাম বদলে যায়। আমরা অনেকটা পিছিয়ে পড়ি ম্যাচের নিয়ন্ত্রণে।' 

'রেফারির বড় ভুল নিয়ে কথা বলা মুশকিল। আমি বুঝতে পারছি না তারা কেন ভিআরে গেল না। এটাই ম্যাচের সবকিছু বদলে দিয়েছে।'

৬১তম মিনিটের ওই ঘটনায় খালি চোখে ধরা পড়েছে দোন্নারুমার ভুলই। মার্কো ভেরাত্তির ব্যাক-পাসে অযথা কালক্ষেপণ করে বেনজেমার চাপের মুখে পড়েন এই গোলরক্ষক। বল বিপদমুক্ত করতে তিনি তুলে দেন প্রতিপক্ষের ভিনিসিয়ুস জুনিয়রের পায়ে। তার কাছ থেকে আবার বল নিয়ে জালে জড়ান বেনজেমা। 

কিন্তু পচেত্তিনো কোনভাবেই এটা দোন্নারুমার ভুল মানতে রাজি নন, তার মতে বেনজেমা ধাক্কা দিয়েছিলেন দোন্নারুমাকে, 'ওটা ভুল নয়, ওটা পরিস্কার ফাউল ছিল। আমি ৩০-৪০ বার নানা অ্যাঙ্গেল থেকে দেখেছি।' 

ওই গোলের পর রীতিমতো ধসে পড়ে পিএসজি। দুই মিনিট পর আরেক গোল করেন বেনজেমা। ৭৭ মিনিটে দারুণ আরও এক গোলে হ্যাটট্রিক পুরো করে পিএসজিকে শোকের সাগরে ভাসান এই রিয়াল তারকা। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!