• ঢাকা
  • সোমবার, ২৭ জুন, ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

অদম্য মুশফিকের টানা সেঞ্চুরি


ক্রীড়া ডেস্ক মে ২৩, ২০২২, ০৪:৫৩ পিএম
অদম্য মুশফিকের টানা সেঞ্চুরি

ঢাকা: বিপর্যয়ে দাঁড়িয়ে ঢাকা টেস্টে লিটন দাসের পর সেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিকুর রহিম। ১১২ বলে অর্ধশতক করা এই অভিজ্ঞ ব্যাটসম্যান শতক ছুঁয়েছেন ২১৮ বলে। পরপর দুই ইনিংসে সেঞ্চুরি করলেন মুশফিক।

চট্টগ্রাম টেস্টের পর ঢাকায় ফিরে সেঞ্চুরি পেলেন মুশফিক। নবমবারের মতো টেস্টে শত রান পেয়ে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এই তারকা ব্যাটসম্যান।

দল যেভাবে মহা বিপর্যয়ে পড়ে গিয়েছিল, সে পরিস্থিতিতে বাংলাদেশকে শুধু টেনে তোলাই নয়, অসাধারণ সেঞ্চুরি করেন লিটন দাস। তার দেখাদেখি পিছিয়ে থাকলেন না মুশফিকুর রহিমও। তিনিও উপহার দিলেন অসাধারণ এক সেঞ্চুরির।

শুধু তাই নয়, টানা দ্বিতীয় টেস্টে সেঞ্চুরি করার গৌরব অর্জন করলেন তিনি। ইনিংসের ৭৬তম ওভারের ৫ম বলে রমেশ মেন্ডিসের কাছ থেকে একটি রান নিয়েই ক্যারিয়ারে ৯ম সেঞ্চুরি পূরণ করলেন মুশফিক।

এর আগে আশিথা ফার্নান্দোর শর্ট বল পুল করে ডিপ স্কয়ার লেগে পাঠালেন লিটন। সেখানে কামিন্ডু মেন্ডিস ছিলেন ফিল্ডিংয়ে। দৌড়ে এক রান নিয়ে প্রান্ত বদল করেছিলেন লিটন। কিন্তু কামিন্ডুর থ্রো লাইনে থাকা ফিল্ডারকে এড়িয়ে চলে যায় সীমানায়। ওভার থ্রো-র রান যোগ হয় লিটনের অ্যাকাউন্টে। তাতেই সেঞ্চুরি।

৯৬ রানের সঙ্গে ৫ রান যোগ করে লিটন পেয়ে যান ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। শেষ ম্যাচে ৮৮ রান করে সেঞ্চুরি মিস করেছিলেন। এবার কোনো ভুল করেননি। দল যখন খাদের কিনারায় তখন ব্যাট হাতে দোর্দান্ড প্রতাপ দেখিয়েছেন লিটন। ফিফটি ছুঁয়েছেন ৯৬ বলে। সেঞ্চুরিতে পৌঁছতে খেলেছেন ১৪৯ বল। সব মিলিয়ে বাউন্ডারি ১৩টি।  

সেঞ্চুরির অপেক্ষায় আছেন মুশফিকুর রহিমও। ৮৭ রানে ব্যাটিং করছেন তিনি। দুজনের জুটির রান ১৮৫। ২৪ রানে ৫ উইকেট হারিয়ে দল যখন বিপদে তখন হাল ধরেছিলেন দুজন। বাংলাদেশের স্কোর ৫ উইকেট হারিয়ে ২৫০ রান।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System