• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাকিবকে শেন ওয়ার্নের সাথে তুলনা ডোনাল্ডের


ক্রীড়া ডেস্ক মে ২৫, ২০২২, ০৯:২২ পিএম
সাকিবকে শেন ওয়ার্নের সাথে তুলনা ডোনাল্ডের

ঢাকা: সাকিব দলের ব্যাটিং ও স্পিন বিভাগ সামলান, অন্যদিকে ডোনাল্ড পেসারদের কোচ। তবুও কোচিং স্টাফ হিসেবে ডোনাল্ড খুব কাছ থেকেই দেখছেন সাকিবকে। সেই দর্শন থেকে তার মূল্যায়ন, সাকিবকে আসলে নতুন করে শেখানোর কিছু নেই।

সব মিলিয়ে অভিজ্ঞতা আর দক্ষতা বিবেচনায় সাকিবকে আল সদ্য প্রয়াত অস্ট্রেলীয় গ্রেট শেন ওয়ার্নের সাথে তুলনা করেছেন অ্যালান ডোনাল্ড। সাকিবের উপস্থিতিকে দলের জন্য বড় প্রাপ্তি হিসেবে দেখছেন তিনি।

ডোনাল্ড বলেন, ‘তার মত একজনকে আপনি কী শেখাতে পারেন? সে শেন ওয়ার্নের মত একজন যে কিনা অভিজ্ঞ। আমি জানি হেরাথের সাথে সে অনেক ঘনিষ্ঠ। তারা যখন একটা-দুটা কথা বলে আমার সাথে, সাকিবের স্পিন বোলিং নিয়ে কথাবার্তা শুনতে অনেক ভালো লাগে। আমি তাকে অনেক পছন্দ করি।’

এবি ডি ভিলিয়ার্সের মত ব্যাটারও ভয় পেতেন সাকিবের বোলিংকে, সাবেক এই দক্ষিণ আফ্রিকান খেলোয়াড় ও কোচের তা অজানা নয়। ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা চলাকালে সেসব নিয়ে আলাপও করেছেন ডাগআউটে বসে।

তিনি বলেন, ‘আজ ডাগআউটে বসে কয়েকজনকে বলছিলাম, ডি ভিলিয়ার্সের মত ব্যাটার যখন বলে সাকিবকে খেলা কঠিন, তার মানে সাকিবের বল খেলা কঠিন। সে স্মার্ট একজন খেলোয়াড়। সে খুব সূক্ষ্মভাবে তার গতির পরিবর্তন করে, সেটা আজ আবার দেখাল।’

ডোনাল্ডের আশা, এই ইনিংসে সাকিব ৫ উইকেট পাবেন, যিনি ইতোমধ্যে পেয়ে গেছেন তিনটি উইকেটের দেখা, ‘আশা করি কাল সে ৫ উইকেট পাবে, পেলে ব্যাপারটা দারুণ হবে। তাকে দলে পাওয়াটা দারুণ; তার অভিজ্ঞতা, নেতৃত্ব পাওয়াটা দারুণ। এটা অমূল্য।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!