• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

মুমিনুলের সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি


ক্রীড়া ডেস্ক মে ২৭, ২০২২, ০৬:২৫ পিএম
মুমিনুলের সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি

ঢাকা: ব্যাট হাতে কিংবা নেতৃত্বে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না টেস্ট অধিনায়ক মুমিনুল হকের। মাঠে নানা সিদ্ধান্ত নিয়েওউঠেছে প্রশ্ন। 

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ হারের পর মুমিনুল প্রসঙ্গটি আরও জোরালোভাবে সামনে এসেছে। শুক্রবার (২৭ মে) বিকেলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে জানিয়েছেন, মুমিনুলের সিদ্ধান্ত জানার অপেক্ষায় আছেন তারা।

বিসিবি সভাপতির দিকে প্রশ্নটা ছিল এমন, মুমিনুল ফর্মে নেই আবার অধিনায়ক, এর আগে মাশরাফির ক্ষেত্রেও আমরা দেখেছি বিশ্বকাপে পারফরম্যান্স করতে পারেনি, অফ ফর্মে থাকলে নেতৃত্বের ওপরও একটা বড় চাপ আসে, সেক্ষেত্রে বিসিবি কি ভাবছে?

নাজমুল বলেন, ‘একটা অধিনায়ক যখন রান করতে পারে না ওর উপর চাপটা কিন্তু আরও অনেক বেশি। আমার ধারণা মুমিনুল প্রচণ্ড মানসিক চাপে আছে। আজ আমার সাথে সংক্ষিপ্ত আলাপ হয়েছে, আমি ওকে বলেছি কাল অথবা পরশু ওর সাথে বসব। একটু খোলেমেলা কথা বলে দেখি ওর মাথায় কি আছে, ও কি চিন্তা করছে।’

টেস্টে মুমিনুলের সাফল্যের থেকে ব্যর্থতার পাল্লাটা ভারি। সঙ্গে যোগ হয়েছে অপেশাদারিত্ব আচরণ! দলকে বাঁচাতে উদ্ভট সব ব্যাখ্যা।

শেষ ১০ ইনিংসে তার রান মাত্র ৭৪। ৮ ইনিংসেই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। তিনটিতেই মেরেছেন ডাক। রান না পাওয়ায় বেশ সমালোচিত হচ্ছেন বাংলাদেশের অধিনায়ক। সঙ্গে যোগ করছে নেতৃত্বগুণের ঘাটতি। এর আগে দক্ষিণ আফ্রিকা সফরেও তার নেতৃত্ব নিয়ে প্রশ্ন ওঠে। শ্রীলঙ্কা সিরিজে ব্যর্থ হওয়ায় বিষয়টি উঠে আরেকবার। 

'সো ফার মুমিনুলের অধিনায়কত্ব নিয়ে আমরা খুব একটা চিন্তিত নই। সমস্যাটা হচ্ছে ওর ব্যাটিং নিয়ে, ও রান পাচ্ছে না। এটা তো চিন্তার বিষয়। একজন অধিনায়ক যখন রান করে না, তখন ওর কী মানসিক চাপটা পড়ে তা চিন্তা করেন। তাই আমরা এখন শুধু আশা করতে পারি যে ও তাড়াতাড়ি রানে ফিরুক'। যোগ করেন নাজমুল। 

এর আগে দক্ষিণ আফ্রিকা সফরেও তার নেতৃত্ব নিয়ে প্রশ্ন ওঠে। শ্রীলঙ্কা সিরিজে ব্যর্থ হওয়ায় বিষয়টি উঠল আরেকবার।  

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System