• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মেসিকে টপকে আর্জেন্টিনার সবচেয়ে দামি খেলোয়াড় যিনি


ক্রীড়া ডেস্ক জুলাই ৪, ২০২২, ০৩:৩৬ পিএম
মেসিকে টপকে আর্জেন্টিনার সবচেয়ে দামি খেলোয়াড় যিনি

ঢাকা: বয়স ৩৫ হয়ে গেলেও এখনো দলের প্রাণভোমরা লিওনেল মেসি। আর্জেন্টিনার ভক্ত নন, এমন অনেকেও কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার জয় দেখতে চান শুধু তার হাতে একটা বিশ্বকাপ দেখার আশা থেকেই।

কিন্তু যদি বলা হয়, সেই লিওনেল মেসিই আর্জেন্টিনার সবচেয়ে দামি তারকা নন! ফুটবলবিষয়ক ওয়েবসাইট ট্রান্সফারমার্কেটের হিসাব তো তা-ই বলছে। 

দলবদলের বাজারে খেলোয়াড়দের সম্ভাব্য দাম কেমন হতে পারে, ট্রান্সফারমার্কেটের সে হিসাব অনুযায়ী মেসি এই মুহুর্তে আর্জেন্টিনার সবচেয়ে দামি ফুটবলার নন। প্রতিবেদন অনুযায়ী, বর্তমান দলবদলের বাজারে ইন্টার মিলানের আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজের বাজার মূল্য ৬৭.৫০ মিলিয়ন পাউন্ড।

যা লিওনেল মেসির চেয়ে দেড়গুণ বেশি। বর্তমান বাজারে মেসির মূল্য ৪৫ মিলিয়ন পাউন্ড বলে জানানো হয়েছে ট্রান্সফারমার্কেটের প্রতিবেদনে।

এছাড়া দলের তারকা ডিফেন্ডার, বর্তমানে টটেনহ্যাম হটস্পারে খেলা ক্রিশ্চিয়ান রোমেরো ৪৩.২০ মিলিয়ন পাউন্ড ও অ্যাথলেটিকো মাদ্রিদের দুই তারকা অ্যাঞ্জেল কোররেয়া ৪০.৫০ মিলিয়ন পাউন্ড এবং রদ্রিগো ডি পলের বাজার মূল্য ৩৬ মিলিয়ন পাউন্ড।

উল্লেখ্য, এখন পর্যন্ত আর্জেটিনা জাতীয় দলের হয়ে ৩৮ ম্যাচ খেলে ২০টি গোল করেছেন লাউতারো মার্টিনেজ। ইন্টারের জার্সিতে তার গোলসংখ্যা ৭৪টি।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!