• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

প্রথমবার উয়েফা বর্ষসেরা কোচের পুরস্কার জিতলেন আনচেলত্তি


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৬, ২০২২, ০৩:৩২ পিএম
প্রথমবার উয়েফা বর্ষসেরা কোচের পুরস্কার জিতলেন আনচেলত্তি

প্রথমবারের মতো উয়েফা বর্ষসেরা কোচের পুরস্কার জিতলেন রিয়াল মাদ্রিদের এই ইতালিয়ান কোচ

ঢাকা : গত মৌসুমে রিয়াল মাদ্রিদকে দারুণ সব সাফল্য এনে দেওয়ার স্বীকৃতি পেলেন কার্লো আনচেলত্তি। ম্যানচেস্টার সিটির পেপ গুয়ার্দিওলা ও লিভারপুলের ইয়ুর্গেন ক্লপকে পেছনে ফেলে উয়েফা বর্ষসেরা কোচের পুরস্কার জিতলেন তিনি।

ইস্তানবুলে বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাতে চ্যাম্পিয়ন্স লিগের ২০২২-২৩ মৌসুমের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হয়। গত বছর পুরস্কারটি জিতেছিলেন চেলসির টমাস টুখেল।

গত বছরের জুনে দ্বিতীয় মেয়াদে রিয়ালের কোচ হয়ে ফেরেন আনচেলত্তি। তার কোচিংয়ে ২০২১-২২ মৌসুমে বারবার ঘুরে দাঁড়িয়ে রেকর্ড ১৪তম বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তোলে মাদ্রিদের দলটি।

প্রথম কোচ হিসেবে চারটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ের কীর্তি গড়েন আনচেলত্তি। প্রথম কোচ হিসেবে একাধিক ক্লাবের হয়ে দুটি করে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের অনন্য অর্জনেও নাম লেখানে তিনি। আগে এসি মিলানের কোচ হিসেবে দুইবারে তিনি এই ট্রফি জিতেছিলেন।

গত মৌসুমে লা লিগা ও স্প্যানিশ সুপার কাপও জিতে নেয় আনচেলত্তির দল।

মেয়েদের ফুটবলে বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন ইংল্যান্ডকে ইউরো জেতানো সারিনা উইগমান।

গত মাসে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে অতিরিক্ত সময়ে গড়ানো ফাইনালে জার্মানিকে ২-১ গোলে হারিয়ে শিরোপাটি জেতে ইংলিশরা। ১৯৬৬ বিশ্বকাপ জয়ের পর ছেলে কিংবা মেয়েদের ফুটবলে যেটি ইংল্যান্ডের প্রথম কোনো মেজর শিরোপা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!