• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ভারতের এক ব্যাটারই বাংলাদেশের চেয়েও বেশি ছয় মেরেছেন!


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৫, ২০২২, ০২:১৯ পিএম
ভারতের এক ব্যাটারই বাংলাদেশের চেয়েও বেশি ছয় মেরেছেন!

ছবি : সংগৃহীত

ঢাকা : বাংলাদেশ দল চলতি বছরের এখন পর্যন্ত মোট ১২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। অন্যদিকে একা সূর্যকুমার যাদব খেলেছেন ২৩টি ম্যাচ। বাংলাদেশের সব ব্যাটসম্যান মিলে আসন্ন নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ শুরু হওয়ার আগে এই ১২ টি-টোয়েন্টিতে মোট ছক্কা হাঁকিয়েছেন ৪৭টি। 

অন্যদিকে ভারতের হার্ড হিটার সূর্যকুমার একাই এই সময়ে ছয় হাঁকিয়েছেন পুরো বাংলাদেশ দলের চেয়েও বেশি, ৫১টি। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ১০টি ছয় এসেছে আফিফের ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৯টি ছয় এসেছে নুরুল হাসান সোহানের ব্যাট থেকে। এ ছাড়া লিটন দাস মেরেছেন ৭টি ছয়।

এদিকে প্রথম ব্যাটসম্যান হিসেবে সূর্যকুমার এক পঞ্জিকাবর্ষে টি-টোয়েন্টিতে পঞ্চাশ ছয় হাঁকানোর কীর্তি গড়লেন। এর আগে এক বছরে সর্বোচ্চ ছয় মারার রেকর্ড ছিল পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ানের। গত বছর ৪২টি ছয় মেরেছিলেন রিজওয়ান।

এই বছরে এখনো টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়ে গেছে। সঙ্গে বছর পেরোতে এখনো বাকি ৫০ দিনের বেশি। ফলে সূর্যকুমার এক পঞ্জিকাবর্ষে ছয় মারার রেকর্ডে নিজেকে আরও উচ্চতায় নিয়ে যাওয়ার সুযোগ পাবেন। বাংলাদেশের সামনেও সুযোগ থাকবে সূর্যকুমারকে ছাড়িয়ে বছর শেষে আরও বেশি ছয় মারার।

চলতি বছর সূর্যকুমার ২৩ ম্যাচের ২৩ ইনিংসে ব্যাট করে ১৮৪.৫৬ স্ট্রাইক রেটে ৮০১ রান করে ফেলেছেন। কাছাকাছি থাকা পরের ব্যাটসম্যান নেপালের দিপেন্দ্র সিং করেছেন ৬২৬ রান। গত বছরের সর্বোচ্চ রান সংগ্রাহক রিজওয়ান ৬২০ রান নিয়ে এই তালিকার তিনে আছেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!