• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

জীবনের সবচেয়ে খারাপ সময়ে পরিবারকে পাশে চাইলেন নেইমার


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৯, ২০২৩, ০১:৩২ পিএম
জীবনের সবচেয়ে খারাপ সময়ে পরিবারকে পাশে চাইলেন নেইমার

ঢাকা : চোট যেন নেইমারের নিত্যসঙ্গী। এক চোট কাটিয়ে উঠতে না উঠতেই ছোবল দেয় আরেকটি। গোড়ালির চোট ও অস্ত্রোপচার মিলিয়ে ৭ মাস মাঠের বাইরে থাকার পর এবার ব্যথা পেলেন তিনি হাঁটুতে। যা তাকে এক বছরের জন্য ছিটকে দিতে পারে মাঠের বাইরে। কঠিন এই সময়ের পরিবারকে পাশে চেয়েছেন ব্রাজিলিয়ান এই তারকা।

গোড়ালির চোট কাটিয়ে গত সেপ্টেম্বরে মাঠে ফেরেন নেইমার। কয়েক ম্যাচ খেলতেই আবার চোটের থাবা। এনিয়ে গত ১০ বছরে ৩৪ বার চোটে পড়লেন নেইমার। এবারের চোট হিসাবে ধরলে সব মিলিয়ে মাঠের বাইরে থাকতে হবে ১ হাজার ২০০ দিনেরও বেশি।

উরুগুয়ের বিপক্ষে গতকালের ম্যাচে হাঁটুতে চোট পান নেইমার। ম্যাচের ৪৪ মিনিটে উরুগুইয়ান মিডফিল্ডার নিকোলাস দে লা ক্রুজের সঙ্গে বল দখলের লড়াইয়ে ধাক্কা খেয়ে পড়ে যান নেইমার। প্রথমে মাঠেই তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তবে চোটের ভয়াবহতা বুঝতে পেরে পরে তাকে মাঠ থেকে তুলে নেওয়া হয়। স্ট্রেচারে করে মাঠ ছাড়ার সময় কাঁদছিলেন নেইমার।

পর আজ ব্রাজিল দলের পক্ষ থেকে জানানো হয়েছে হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গেছে নেইমারের। করাতে হবে অস্ত্রোপচার। এরপর সেরে উঠতে কমপক্ষে ৮ মাস সময় লাগতে পারে। স্ক্যান রিপোর্ট হাতে আসার পর সামাজিক যোগাযোগমাধ্যমে দুঃসংবাদটি নিজেই দেন নেইমার।

কঠিন এই সময়ে পরিবার ও বন্ধুদের পাশে চেয়েছেন তিনি। ‘এটা খুবই বেদনার মুহূর্ত, সবচেয়ে বাজে। আমি জানি আমি শক্তিশালী। কিন্তু এবার আমার পরিবার এবং বন্ধুদের বড্ড প্রয়োজন। চোট ও অস্ত্রোপচারের মধ্য দিয়ে যাওয়া সহজ ব্যাপার নয়। একবার কল্পনা করুন, সেরে উঠতে ৪ মাস সময় লাগার পর আবার এটির মধ্য দিয়ে যেতে হচ্ছে। তবে আমার বিশ্বাস আছে। সবকিছু ঈশ্বরের হাতে ছেড়ে দিচ্ছি, যাতে তিনি আমাকে নতুন জীবন দান করতে পারেন। আমাকে সমর্থন জানিয়ে এবং সুস্থতা কামনায় বার্তা পাঠানোয় ধন্যবাদ।’

আগামী বছরের ২০ জুন কোপা আমেরিকায় প্রথম ম্যাচ খেলবে ব্রাজিল। প্রত্যাশার চেয়ে দ্রুত সুস্থ না হলে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নেইমারকে পাওয়া নিয়ে রয়েছে প্রবল শঙ্কা।

এমটিআই

Wordbridge School
Link copied!