• ঢাকা
  • সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

ঝড় শুরু করা কিউইদের লাগাম টানলেন নাইম


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৮, ২০২৩, ০১:১৬ পিএম
ঝড় শুরু করা কিউইদের লাগাম টানলেন নাইম

ঢাকা: ৫৫ রানে ৫ উইকেট নিয়ে তৃতীয় দিন শুরু করা নিউজিল্যান্ড মাত্র ৯ ওভারেই তুলে ফেলে ৪০ রান। একপাশে ড্যারিয়েল মিচেল রয়েসয়ে খেললেও গ্লেন ফিলিপস তুলোধুনো করতে থাকেন তাইজুল ইসলাম-মেহেদী হাসান মিরাজদের। উইকেটের জন্য বাংলাদেশ যখন হাপিত্যেশ করছিল, তখনই ত্রাতা হয়ে আসেন নাইম। ৯৫ রানে মিচেলকে ফেরানোর পর ৯৭ রানে ফিরিয়ে দেন মিচেল স্যান্টনারকেও।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ উইকেট হারিয় ১১৯ রানে ব্যাট করছে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে বাংলাদেশর রান ছুঁতে কিউইদের এখনো দরকার ৫৩ রান। 

মিরপুর টেস্টে প্রথম দিনে উইকেটবৃষ্টির পর দ্বিতীয় দিনে দেখা গেছে প্রাকৃতিক বৃষ্টির দাপট। একটি বলও গড়ায়নি মাঠে। আজ নিয়মিত সময় সাড়ে নয়টার ১৫ মিনিট আগে অর্থাৎ, ১৫ মিনিটি আগে খেলা শুরু হওয়ার কথা ছিল। যেখানে খেলা হওয়ার কথা ছিল ৯৮ ওভার। তবে আউটফিল্ডের কারণে সেটি সম্ভব হয়নি। বেলা ১১টায় মাঠ পরিদর্শনের পর আম্পায়াররা জানান, খেলা শুরু হবে ১২টায়। অন্যান্য দিনের মতো সাড়ে এগারোটার বদলে শুক্রবার নির্ধারিত সময়ের দশ মিনিট আগেই নেওয়া হয়েছে মধ্যাহ্ন বিরতি।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের আশা নিয়ে ঢাকা টেস্ট শুরু করা বাংলাদেশ প্রথম ইনিংসে ১৭২ রানে অলআউট হয়েছে। জবাব দিতে নামা কিউইরা প্রথম দিন ১২.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ৫৫ রান তুলে প্রথম দিন শেষ করে নিউজিল্যান্ড।

১২ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেন ড্যারেল মিচেল। তার সঙ্গী গ্লেন ফিলিপস। এর আগে দুই কিউই ওপেনার ডেভন কনওয়ে (১১) ও টম লাথাম (৪) রান করে আউট হন। পরে হেনরি নিকোলস ১ রান, কেন উইলিয়ামসন ১৩ ও টম ব্লান্ডেল শূন্য করে ফিরেছেন। প্রথমদিনে বাংলাদেশের পক্ষে মিরাজ ৩টি ও তাইজুল নিয়েছেন ২ উইকেট।

এমএস

Wordbridge School
Link copied!