• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে যা হবে


ক্রীড়া ডেস্ক জুন ২৪, ২০২৪, ০৩:০৯ পিএম
ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে যা হবে

ঢাকা: আফগানিস্তানের কাছে অস্ট্রেলিয়া হেরে যাওয়ায় সুপার এইট গ্রুপ ১-এর শেষ দুটি ম্যাচ হয়ে উঠেছে খুব গুরুত্বপূর্ণ। এমন গুরুত্বপূর্ণ একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে একাধিক দলের জন্য হিসাব জটিল হয়ে উঠবে। কারণ, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচের জন্য কোনো রিজার্ভ ডে নেই।

ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে দুই দলই ১ পয়েন্ট করে পাবে। সে ক্ষেত্রে ৩ ম্যাচ থেকে ৫ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে উঠে যাবে ভারত। অস্ট্রেলিয়ার পয়েন্ট হবে ৩। তাদের তখন তাকিয়ে থাকতে হবে বাংলাদেশ সময় আগামীকাল সকালে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের দিকে। 

সেই ম্যাচে আফগানিস্তান জিতলে সুপার এইট থেকে ছিটকে যাবে অস্ট্রেলিয়া, আর আফগানিস্তান হারলেই টিকে যাবে অজিরা। আর বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচও বৃষ্টিতে ভেসে গেলে নেট রানরেটে এগিয়ে থাকায় সেমিফাইনালে উঠবে অস্ট্রেলিয়া।

উল্লেখ্য, পূর্বাভাস বলছে,  আকুওয়েদারের প্রতি ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী সেন্ট লুসিয়ায় স্থানীয় সময় সকাল ৭টা থেকে ৯টার মধ্যে বৃষ্টি হতে পারে। বৃষ্টির সম্ভাবনা ৬৫ শতাংশ।

সেন্ট লুসিয়ার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় শুরু হওয়ার কথা ম্যাচ। আকুওয়েদারের পূর্বাভাস অনুযায়ী ম্যাচের পুরোটা সময়ই আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। এ ছাড়া ম্যাচের আগে ভারী বর্ষণ হলে খেলা শুরু হতে দেরি হতে পারে। সে ক্ষেত্রে ম্যাচের শেষ দিকে আবার হানা দিতে পারে বৃষ্টি।

এআর

Wordbridge School
Link copied!