• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আইপিএল থেকেও দুঃসংবাদ পেলেন সাকিব


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৫, ২০১৯, ০৯:২১ পিএম
আইপিএল থেকেও দুঃসংবাদ পেলেন সাকিব

ঢাকা: জুয়াড়ির তথ্য গোপন করার দায়ে নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। দুই বছরের নিষেধাজ্ঞার মধ্যে রয়েছে এক বছরের স্থগিতাদেশ। আর কোনও অপরাধ না করলে সাকিবের এক বছর পরই মুক্তি। মাঠে নামতে পারবেন ২০২০ সালের ২৯ অক্টোবর থেকে। নিষেধাজ্ঞার কারণে কোনও ধরণের ক্রিকেট খেলতে পারবেন না সাকিব। স্বাভাবিকভাবেই আইপিএলের দল সানরাইজার্স তাকে ছেড়ে দিয়েছে। আগামী আসরকে সামনে রেখে সাকিবসহ পাঁচ ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে দলটি।

ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দেওয়ার শেষ সময় ছিল গত বৃহস্পতিবার। শুক্রবার এক টুইটে সানরাইজার্স কর্তৃপক্ষ নিজেদের ধরে রাখা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে। ২০১৮ সালের আইপিএল নিলামে ২ কোটি রুপিতে সাকিবকে দলে ভিড়িয়েছিল হায়দরাবাদের দলটি। টুর্নামেন্টের দুটি আসরে সানরাইজার্সের জার্সিতে ২০টি ম্যাচ খেলেছেন সাকিব। ব্যাট হাতে ১৪ ইনিংসে ২০.৬৬ গড়ে করেছেন ২৪৮ রান। আর ৩৪.৪৩ গড়ে বল হাতে উইকেট নিয়েছেন ১৬টি।

সাকিবের পাশাপাশি নিউজিল্যান্ড ওপেনার মার্টিন গাপটিল ও স্থানীয় তিন ক্রিকেটার ইউসুফ পাঠান, দিপক হুডা ও রিকি ভুইকে ছেড়ে দিয়েছে সানরাইজার্স।

ডেল স্টেইন, টিম সাউদি, কলিন ডি গ্র্যান্ডহোম সহ ১২ জন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে আইপিএলের গত আসর শেষ করা রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দীর্ঘদিন দলে থাকা উইকেটকিপার-ব্যাটসম্যান রবিন উথাপ্পাকে ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ক্রিস লিন ও কার্লোস ব্রাথওয়েটের মতো ক্রিকেটারকেও ধরে রাখেনি তারা।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!