• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আইপিএল নিলামের আকর্ষণে লিন-ম্যাক্সওয়েল, থাকতে পারেন মুশফিকও


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১৪, ২০১৯, ০২:১০ পিএম
আইপিএল নিলামের আকর্ষণে লিন-ম্যাক্সওয়েল, থাকতে পারেন মুশফিকও

ঢাকা: প্রথমবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম বসতে চলেছে সিটি অব জয় নামে খ্যাত কলকাতায়। ১৯ ডিসেম্বরের এই নিলামে বাংলাদেশেরও ব্যাপক আগ্রহ রয়েছে। কারণ চূড়ান্ত তালিকায় যে বাংলাদেশের পাঁচ জন ক্রিকেটার রয়েছেন। তারা হলেন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

মোস্তাফিজ সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দুই মৌসুম এবং মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এক মৌসুম খেলেছেন। বাকি চার জনের আইপিএল খেলার অভিজ্ঞতা নেই। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, সবচেয়ে বেশি ভিত্তিমূল্য ধরা হয়েছে মোস্তাফিজের-এক কোটি রুপি। এরপরই আছেন মুশফিক ও মাহমুদউল্লাহ। দুজনেই ভিত্তিমূল্য রাখা হয়েছে ৭৫ লাখ রুপি। সাব্বির-সাইফউদ্দিনের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

ধারণা করা হচ্ছে, এই পাঁচ জনের মধ্যে মুশফিকুর রহিম প্রথমবার দল পেতে চলেছেন। কারণ ভারতের বিপক্ষে সবসময়ই তার ব্যাট হেসেছে। সম্প্রতি ভারত সফরে দুরন্ত ব্যাটিং করেছেন মুশফিক। দিল্লিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি তিনি একাই জিতিয়েছেন বাংলাদেশকে। মোস্তাফিজের সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা ভালো নয়। তারপরও আইপিএল খেলার অভিজ্ঞতায় তিনি এগিয়ে। দল পেতে পারেন মাহমুদউল্লাহ-সাইফউদ্দিন। দুজনই অলরাউন্ডার। সম্ভাবনা রয়েছে হার্ডহিটার সাব্বির রহমানেরও।

তবে এবারের নিলামে সবার নজর কেড়ে নিতে পারেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল, ক্রিস লিন ও প্যাট কামিন্স।

নিলামে প্রথম যে সব ক্রিকেটারদের ওঠার কথা ছিল সেখানে জ্যাকসের নাম কোথাও ছিল না। কিন্তু ফ্র্যাঞ্চাইজিদের পক্ষ থেকে চব্বিশ জন নতুন ক্রিকেটারের নাম পেশ করা হয় আইপিএল কর্তৃপক্ষের কাছে। বলা হয়, তাঁদের জুড়ে নিতে। সেই চব্বিশ জনের মধ্যে আছেন জ্যাকস। বাংলাদেশ থেকে আছেন মুশফিক-সাব্বিরও।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!