• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আইপিএলে সেরা তিনে মুস্তাফিজ


স্পোর্টস ডেস্ক মে ১১, ২০১৬, ০২:৩৯ পিএম
আইপিএলে সেরা তিনে মুস্তাফিজ

চলতি আইপিএলে যা করতে পারেননি ডেল স্টেইন, ইমরান তাহির, টিম সাউদির মতো নামিদামি ও অভিজ্ঞ বোলাররা, সেটা করে দেখিয়েছেন মুস্তাফিজুর রহমান। বল হাতে রীতিমতো আলো ছড়িয়ে যাচ্ছেন তিনি। প্রতিপক্ষ শিবিরের বড় আতঙ্কের নাম বাংলাদেশের এই কাটার বয়।

চলতি আসরে ইতোমধ্যে ৯ ম্যাচে ১৩ উইকেট পকেটে পুরেছেন মুস্তাফিজ। তার শিকার হয়েছেন শেন ওয়াটসন, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্সের মতো বাঘা বাঘা ব্যাটসম্যান। দুর্দান্ত পারফর্ম করে নজরে এসেছেন সবার।

চলমান আইপিএলে সোমবার পর্যন্ত সেরা তিন বোলার ও ব্যাটসম্যানের নাম প্রকাশ করেছেন সুনীল গাভাস্কার। সেরা তিন বোলারের মধ্যে রয়েছেন বাংলাদেশি সেনসেশন মুস্তাফিজ। তালিকায় বাকি দুই বোলার ১০ ম্যাচে ১৪টি উইকেট পাওয়া কলকাতা নাইট রাইডার্সের আন্দ্রে রাসেল ও সমান উইকেট শিকারী মুম্বাই ইন্ডিয়ানসের ম্যাকক্লেনাঘান।

এদিকে গাভাস্কারের সেরা তিন ব্যাটসম্যানের তালিকায় প্রথম স্থানে রয়েছেন বিরাট কোহলি। ৯ ম্যাচে দুটি সেঞ্চুরির সাহায্যে করেছেন ৫৪১ রান। ডেভিড ওয়ার্নার রয়েছেন ঠিক পরের স্থানে। হায়দরাবাদের অধিনায়ক করেছেন ৪৫৮ রান। স্বদেশী তিন ক্রিকেটার কেকেআরের অধিনায়ক গৌতম গম্ভির, পুনের আজিঙ্কা রাহানে ও মুম্বাইয়ের রোহিত শর্মাকে তৃতীয় স্থান ভাগ করে দিয়েছেন গাভাস্কার!   

কাটার মাস্টার মুস্তাফিজের প্রশংসায় গাভাস্কার বলেন, ‘মুস্তাফিজ ১৪৫ কিমি গতিতে বল করতে পারে। তার বোলিংয়ের বিশেষত্ব হচ্ছে স্লোয়ার। তার চেয়েও বড় কথা, বোলিং অ্যাকশনে পরিবর্তন আনতে পারে। যা ব্যাটসম্যানদের সমস্যায় ফেলে দেয়।’

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!