• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আজ মাঠে নামছে বাংলাদেশ, সিরিজ জয়ের হাতছানি


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২০, ২০১৬, ১০:৪৩ এএম
আজ মাঠে নামছে বাংলাদেশ, সিরিজ জয়ের হাতছানি

সোনালীনিউজ ডেস্ক

চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থাকা মাশরাফির দল আজ বুধবার তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে খেলা শুরু হবে বেলা ৩টায়। 
পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে টানা চারটি ওয়ানডে সিরিজ জিতেছিলেন মাশরাফি-সাকিবরা। ওয়ানডেতে এমন দুর্দান্ত সাফল্য পেলেও টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরম্যান্স তেমন উজ্জ্বল নয়। এমনকি গত নভেম্বরে ২০ ওভারের ক্রিকেটে জিম্বাবুয়েকেও হারাতে পারেনি। দুই ম্যাচের সিরিজটা শেষ হয়েছিল ১-১ সমতায়। এবার সিরিজ জয়ের পাশাপাশি টি-টোয়েন্টির প্রস্তুতি ভালোভাবে সেরে নেওয়ার সুযোগ বাংলাদেশের সামনে। সামনেই যে দুটো গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট! ফেব্রুয়ারি-মার্চে এশিয়া কাপ ক্রিকেটের আয়োজক বাংলাদেশ। মার্চ-এপ্রিলে ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো প্রস্তুতির জন্য এবারের এশিয়া কাপ হবে ২০ ওভারের।
তৃতীয় ম্যাচের আগে বাংলাদেশ দলের জন্য দুটো দুঃসংবাদ আছে। চোটের কারণে নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান বাকি দুই ম্যাচে আর খেলতে পারবেন না।
ডান হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন মুশফিক। আর বাম কাঁধের পুরোনো চোট ফিরে আসায় মুস্তাফিজকে নিয়ে কোনো রকম ঝুঁকি নিচ্ছে না বিসিবি। 
শেষ দুই ম্যাচের জন্য বাংলাদেশ দলে বড় ধরনের পরিবর্তন এসেছে। অলরাউন্ডার শুভাগত হোম ও পেসার আল আমিন হোসেনকে বাদ দেওয়া হয়েছে। অন্যদিকে দলে এসেছেন দুই পেসার মোহাম্মদ শহীদ ও মুক্তার আলী এবং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। এদের মধ্যে মোসাদ্দেক ও মুক্তার প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ পেলেন।
এই সিরিজে সাব্বির রহমানের পারফরম্যান্স নিঃসন্দেহে সবচেয়ে উজ্জ্বল। প্রথম ম্যাচে ৩৬ বলে ৪৬ রানের দারুণ একটি ইনিংস খেলেছেন তিনি। দ্বিতীয় ম্যাচে ছিল অলরাউন্ড নৈপুণ্য। ৪৩ রানে অপরাজিত থাকার পর মাত্র ১১ রান খরচায় তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন সাব্বির।
প্রথম দুই ম্যাচ সহজে জিতলেও দ্বিতীয় ম্যাচে ৪৫টি ডট বল দিয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। টি-টোয়েন্টির মতো স্বল্প দৈর্ঘ্যের ক্রিকেটে এতগুলো বল নিষ্ফলা থাকায় ভীষণ বিরক্ত বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এ নিয়ে চিন্তিত টিম ম্যানেজমেন্টও। 
ওপেনার সৌম্য সরকার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আগের ম্যাচে বেশ কিছু ডট বল হয়েছে। এটা আমাদের জন্য বেশ উদ্বেগজনকই বটে। আমাদের তাই সিঙ্গেল রান নেওয়ার দিকে জোর দিতে হবে। আমরা এ ব্যাপারে মনোযোগও দিচ্ছি।’
সোনালীনিউজ/আমা

Wordbridge School
Link copied!