• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আনুশকা-ঋতিকাদের জন্য ভারতীয় বোর্ডের নতুন নির্দেশনা


ক্রীড়া ডেস্ক জুলাই ২০, ২০১৯, ০৩:১৯ পিএম
আনুশকা-ঋতিকাদের জন্য ভারতীয় বোর্ডের নতুন নির্দেশনা

ঢাকা : বিশ্বকাপ জেতার লক্ষ্যে ইংল্যান্ড গিয়েছিল বিরাট কোহলির ভারত। সেমিফাইনাল খেলেই শেষ হয়ে গিয়েছে তাদের দৌড়। এরপর থেকেই ভারতীয় ক্রিকেটের প্রচণ্ড সমালোচনা হচ্ছে। কোহলির ব্যর্থতা বড় করে দেখানো হচ্ছে। এর মাঝেই ভারতীয় ক্রিকেটারদের স্ত্রী ও বান্ধবীদের সফরসঙ্গী হওয়া নিয়ে শুরু হয়ে গেল নতুন বিতর্ক।

সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেট (সিওএ) ভারতের অধিনায়ক ও কোচকে স্ত্রী ও বান্ধবীদের সফরসূচি সম্পর্কে চূড়ান্ত রায়ের অধিকার দিয়েছে। তার মানে ক্রিকেটারদের বান্ধবী বা স্ত্রী কত দিন সফরে থাকবেন, কখন থাকবেন বা আদৌ থাকতে পারবেন কি না, সে ব্যাপারে কোচ এবং অধিনায়কই শেষ কথা বলবেন।

সিওএ-র নতুন নির্দেশ দেখে অনেকেই অবাক। এত দিন ক্রিকেটারদের স্ত্রী ও বান্ধবীদের সফরে যাওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিত ক্রিকেট বোর্ডই।  

অধিনায়ক বা কোচের হাতে সেই বিষয় থাকত না। কথা উঠেছে, ভবিষ্যতে অনেক বেশি টেস্ট খেলা এবং বেশি অভিজ্ঞতাসম্পন্ন সাবেকদের প্রধান নির্বাচকের পদ দেওয়ার। যাতে আহ্বায়ক হওয়ার মতো যোগ্যতা থাকে চেয়ারম্যানের।

বোর্ড কর্তারা ক্ষমতা হারাতে শুরু করায় প্রতিবাদ এবং ক্ষোভ বাড়তে শুরু করেছে। ক্রিকেটারদের স্ত্রীদের নিয়ে নতুন নির্দেশ দিয়ে তোপের মুখে পড়েছে সিওএ।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!