• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আবাহনীকে জেতালেন ভারতের ওয়াসিম জাফর


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১৯, ২০১৯, ০৯:৫৭ পিএম
আবাহনীকে জেতালেন ভারতের ওয়াসিম জাফর

ঢাকা: ফতুল্লায় টানা চতুর্থ জয় তুলে নিয়েছে আবাহনী। গত বারের চ্যাম্পিয়নদের শাইনপুকুরের বিপক্ষে ৫ উইকেটে জিততে অবশ্য খেলতে হয়েছে ৪৮.৩ ওভার। এই জয়ে শতভাগ জয়ের রেকর্ড নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে আবাহনী।

আবাহনীর জয় ব্যাট হাতে সহজ করে দেন ওয়াসিম জাফর। ভারতের এই ক্রিকেটার ১০৬ বলে ৭৬ রান করেন। বাউন্ডারি মেরেছেন চারটি। ম্যাচে একমাত্র ফিফটি তুলে নেওয়ার কৃতিত্বও তার। ওয়াসিম জাফর ভারতের হয়ে ৩১টি টেস্ট খেললেও খুব বেশি ওয়ানডে খেলার সুযোগ পাননি।

এদিন প্রথমে ব্যাটিং করতে নেমে শাইনপুকুর শুরুতেই চাপে পড়ে যায়। শুরুর তিন ব্যাটসম্যান ব্যর্থ হলে মিডল অর্ডারে তৌহিদ হৃদয় ব্যাট হাতে প্রতিরোধ গড়েন। কিন্তু লম্বা সময় উইকেটে টিকে থেকেও হৃদয় ৭৪ বলে ৩৯ রান করে ফেরেন। নাজমুল ইসলাম অপুর স্পিনে কাটা পড়েন তিনি।

দলের স্কোর যে ২০৩ রানে পৌঁছেছে এ জন্য ধন্যবাদটা আফিফ হোসেনের পাওনা। ৫৭ বলে ৪৮ রান করেন আফিফ। ছয় চার আর দুই ছক্কায় আফিফ এই রান করেন। মোসাদ্দেক হোসেন ৪১ রানে নিয়েছেন ৩ উইকেট।

জয়ের জন্য ২০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আবাহনীর জয়ের কাজটা সহজ হয়ে যায় উদ্বোধনী জুটিতেই। দলীয় ৬২ রান তুলে এই জুটি ভাঙে। আউট হন সৌম্য সরকার ৫৭ বলে ৩৩ করে। নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে আসে ৫২ বলে ৪২ রান। আর ১০৬ বলে ৭৬ করেছেন ওয়াসিম জাফর। ম্যাচ সেরাও হয়েছেন ভারতের এই ৪১ বছর বয়সী ব্যাটসম্যান।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!