• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আরব আমিরাতের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২২, ২০১৯, ০৭:৪৪ পিএম
আরব আমিরাতের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে বাংলাদেশ

ঢাকা: বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপের উদ্বোধনী ম্যাচের প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে গেছে বাংলাদেশের মেয়েরা। গোল দুটি করেছেন সিরাত জাহান স্বপ্না ও কৃঞ্চা রানী সরকার। এই মুহুর্তে দ্বিতীয়ার্ধের খেলা চলছে।  

সোমবার (২২ এপ্রিল) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচের ১২তম মিনিটে আখি খাতুনের উড়িয়ে মারা শটে বল ধরে ডি বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে লক্ষ্যভেদ করেন সিরাত জাহান স্বপ্না (১-০)। ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুন করে স্বাগতিক মেয়েরা। মনিকা চাকমার কর্নার থেকে উড়ে আসা বলে হেডে গোলটি করেন কৃঞ্চা রানী সরকার (২-০)।

এর আগে সন্ধ্যা সোয়া ৬টায় প্রথমবারের মতো আয়োজিত ছয় জাতির বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে বিটিভি, আরটিভি, নাগরিক টিভি ও রেডিও ভূমি।

টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশসহ ছয়টি দল অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে আছে মঙ্গোলিয়া, তাজিকিস্তান ও লাওস। ‘বি’ গ্রুপে খেলবে স্বাগতিক বাংলাদেশ, সংযুক্ত আরব-আমিরাত ও কিরগিজস্তান। টুর্নামেন্টের উদ্বোধনী দিনেই মাঠে নামছে লাল-সবুজ দল। প্রতিপক্ষ সংযুক্ত আরব-আমিরাত। গ্রুপের সেরা দুই দল উঠবে সেমিফাইনালে, তারপর ফাইনাল

আরব-আমিরাতের বিপক্ষে অনূর্ধ্ব-১৬ পর্যায়ের খেলাতে তিনবার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। আগের পরিসংখ্যানের হিসেবে বাংলাদেশ এগিয়ে। এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইয়ে বাংলাদেশ গত বছর জিতেছে ৭-০ গোলের বিশাল ব্যবধানে। এছাড়া ২০১৪ সালে ৬-০ ও ২০১৬ সালে জয় এসেছিল ৪-০ গোলে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!