• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনার ‘আগুনে’ ফাইনাল রিয়ালের মাঠে


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১, ২০১৮, ০১:১৭ পিএম
আর্জেন্টিনার ‘আগুনে’ ফাইনাল রিয়ালের মাঠে

ঢাকা : অবশেষে আর্জেন্টিনাতে হচ্ছে না কোপা লিবারতোদোরেস ফাইনালের দ্বিতীয় লেগ। বৃহস্পতিবার দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ সংস্থা 'কনমেবোল' জানিয়েছে, আগামী ৯ ডিসেম্বর রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত হবে রিভারপ্লেট বনাম বোকা জুনিয়র্স ম্যাচটি। একই সঙ্গে দ্বিতীয় লেগের আয়োজক রিভারপ্লেট ক্লাবকে চার লাখ ডলার জরিমানা করা হয়েছে। নিজেদের মাঠে তাদের পরবর্তী দুটি ম্যাচ দর্শকশূন্য অবস্থায় হবে বলেও সিদ্ধান্ত হয়েছে।

লিবারতোদোরেসের ফাইনাল সান্তিয়াগো বার্নাব্যুতে আয়োজনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রধান লুইস রুবিয়ালেস বলেন, 'এটি একটি দারুণ খবর। এমন একটি ঐতিহাসিক ম্যাচ আয়োজন ও উদযাপনে কনমেবোলকে সর্বোচ্চ সহায়তা করব আমরা। দক্ষিণ আমেরিকার সবচেয়ে মর্যাদার এই টুর্নামেন্টের ফাইনালকে সফলভাবে আয়োজনে আমাদের সব অভিজ্ঞতা কাজে লাগাব।'

কোপা লিবারতোদোরেসের অল আর্জেন্টাইন ফাইনালের দ্বিতীয় লেগ হওয়ার কথা ছিল আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের বিখ্যাত মনুমেন্টাল স্টেডিয়ামে ২৪ নভেম্বর। কিন্তু বোকা জুনিয়র্সের ফুটবলারদের বহনকারী বাসে রিভারপ্লেটের সমর্থকরা হামলা চালালে পণ্ড হয়ে যায় ওই ম্যাচ। হামলায় বোকার বেশ কয়েকজন ফুটবলার আহত হয়েছিলেন। বোকার মাঠে অনুষ্ঠিত প্রথম লেগ ২-২ গোলে ড্র হয়েছিল।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!