• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

উড্ডয়নের পরপরই বিমানে আগুন, ৮ জন নিহত


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ৩০, ২০২০, ১০:৩২ এএম
উড্ডয়নের পরপরই বিমানে আগুন, ৮ জন নিহত

ছবি: ইন্টারনেট

ঢাকা: জাপানের উদ্দেশে উড্ডয়নেরই পরপরই ফিলিপাইনের একটি বিমানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফিলিপাইনের রাজধানী ম্যানিলার আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নে অগ্নিকাণ্ডে অন্তত ৮ জন নিহত হয়েছেন। 

কর্তৃপক্ষের বরাতে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা। প্রতিবেদন অনুযায়ী দ্য ওয়েস্টউইন্ডের বিমানটি ‘মেডিকেল ইভাকুয়েশন’ মিশনের অংশ হিসেবে জাপানের হ্যানেডা বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করেছিল। তাতে ফিলিপাইনের ক্রু ছিলেন ছয়জন। এছাড়া যাত্রী ছিলেন দুজন। তারা যুক্তরাষ্ট্র ও কানাডার নাগরিক। তবে কর্তৃপক্ষ তাদের কারোরই পরিচয় প্রকাশ করেনি।

এদিকে বিমানবন্দর কর্তৃপক্ষের দেওয়া এক বিবৃতি অনুযায়ী, বিমানটি উড্ডয়নের পরপরই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে রানওয়ের শেষ সীমানায় গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন অগ্নিনির্বাপণ কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। 

বিভিন্ন রাসায়নিক ব্যবহার করলেও তারা প্রাণহানি ঠেকাতে পারেননি। বিমানবন্দরটিদে বেশিরভাগ বিমান চলাচল বন্ধ। বিমানবন্দরেই আটকা পড়ে আছে বিমানগুলো। দেশটির সরকার রাজধানী ম্যানিলাসহ দেশটির প্রধান দ্বীপ লুজানকে অবরুদ্ধ করে রেখেছে। করোনাভাইরাসের বিস্তার রোধেই এমন পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে সরকার।

এ বিষয়ে ম্যানিলা বিমানবন্দরের জেনারেল ম্যানেজার এড মনরেল এক সংবাদ সম্মেলনে বলেন, ‘দুর্ভাগ্যবশত, বিমানটির কোনো আরোহী আর বেঁচে নেই।’ তদন্ত কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছানোর সব রানওয়েটি বন্ধ করে দেওয়া হয়েছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!