• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এক বছরের জন্য নিষিদ্ধ আফগান শাহজাদ


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৯, ২০১৯, ০২:২৪ পিএম
এক বছরের জন্য নিষিদ্ধ আফগান শাহজাদ

ঢাকা : বোর্ডের নীতিমালা ভাঙার দায়ে এক বছরের জন্য নিষিদ্ধ হলেন আফগানিস্তানের উইকেটকিপার-ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। এই সময়ে তিনি আন্তর্জাতিক বা ঘরোয়া কোনও ধরণের ক্রিকেট খেলতে পারবেন না।  শুধু তাই নয়, শাহজাদের কেন্দ্রীয় চুক্তিও স্থগিত করা হয়েছে।

আফগান উইকেটকিপারের বিরুদ্ধে অভিযোগ তিনি বোর্ডকে না জানিয়ে একাধিকবার দেশের বাইরে গেছেন। নিয়ম রক্ষা কমিটির সঙ্গে গত মাসের ২০ ও ২৫ তারিখে শাহজাদের দেখা করার কথা ছিল। কিন্তু তিনি সে দুই সভাতেও যাওয়ার প্রয়োজন মনে করেননি। এসব কিছু বিবেচনায় নিয়ে বোর্ড নিষেধাজ্ঞা জারি করেছে শাহজাদের ওপর।

জানা গেছে, বোর্ডকে না জানিয়ে শাহজাদ পাকিস্তানে গেছেন অনুশীলন করতে। আর এতেই চটেছে বোর্ড। জানিয়েছে, দেশের মধ্যেই ক্রিকেটারদের অনুশীলন করার যথেষ্ট সুযোগ-সুবিধা আছে, তাই দেশের বাইরে যখন-তখন যাওয়ার কোনও দরকার নেই।

আফগানিস্তানের হয়ে খেললেও শাহজাদের জন্ম কিন্তু পাকিস্তানের পেশোয়ারে। বিয়েও করেছেন পেশোয়ারি মেয়েকে। ফলে প্রায়ই তাকে পেশোয়ার যাতায়াত করতে হতো। সেখানে শাহজাদকে অনুশীলন করতেও দেখা গেছে। আর এটাই মানতে পারেনি আফগান বোর্ড। তারা বারবার শাহজাদকে পেশোয়ার থেকে পাকাপাকিভাবে চলে আসার অনুরোধ করেছেন। কিন্তু শাহজাদ তা শোনেননি। যার ফল তাঁকে পেতে হলো নিষিদ্ধ হয়ে।

অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হওয়ার কারণে আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশের বিপক্ষে টেস্টে খেলতে পারবেন না শাহজাদ। খেলতে পারবেন না বাংলাদেশ ও জিম্বাবুয়ের সঙ্গে ত্রিদেশীয় সিরিজও। শাহজাদের বিকল্প হিসেবে দলের নতুন উইকেটকিপার-ব্যাটসম্যান ইকরাম আলী খিল বেশ ভালো খেলছেন। তিনিই খেলতে পারেন বাংলাদেশের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!