• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘এমন সুযোগ আর কখনও আসবে না’


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২, ২০১৬, ১০:১৮ এএম
‘এমন সুযোগ আর কখনও আসবে না’

ঢাকা টেস্টে বাংলাদেশ জয় পেয়েছে এক সেশনে। শুন্য রানে ১০০ রান নিয়ে তৃতীয় দিনের চা পান বিরতিতে গিয়েছিল দুই ইংলিশ ওপেনার কুক ও ডাকেট। ২৭৩ রানের লক্ষ্য নিয়ে খেলতে নামা ইংলিশদের জন্য ম্যাচটি সহজ করে দিয়েছিল প্রথম উইকেটের এই লম্বা জুটি। কিন্তু চা পান বিরতির পর যা ঘটলো সেটা অবিশ্বাস্য বলা চলে। মিরপুর টেস্টে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে মাত্র ৬৯ রানে পাঁচ উইকেট হারিয়েছিলো। কিন্তু ইংলিশরা দ্বিতীয় ইনিংসে ওপেনিং জুটিতে ১০০ রান করে ফেলে। ২৭৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে কোনও উইকেট না হারিয়ে ১০০ রান করে চা বিরতিতে যায় তারা।

এমন সময় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে কিছুটা রেগে যান এবং মুশফিকদের বলেন, এমন সুযোগ আর কখনও আসবে না। চন্ডিকা হাথুরুসিংহে বলেছেন, আমরা আরেকটি সহজ সুযোগ হাতছাড়া করতে যাচ্ছি এই ভেবে আমি হতাশ ও মর্মাহত ছিলাম। ছেলেদের সঙ্গে আমি কথা বলেছিলাম। আমি তাদের বলেছি, এমন সুযোগ আর কখনও আসবে না। আমি খুশি যে, কয়েকজন খেলোয়াড় সামনে এগিয়ে এসেছে এবং ভিন্ন কিছু করার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি আরও বলেছেন, আমি বিসিবি ও খেলোয়াড়দের কাছ থেকে সবসময় সমর্থন পেয়েছি। সবাই আপনাকে পছন্দ করবে এমনটি ভাবার প্রয়োজন নেই। বেশিরভাগ লোকই আপনার সমালোচনা করবে। এর মানে যা ঘটছে আপনি তাকে চ্যালেঞ্জ করছেন। সবার উপরে ফলাফল, এটাই আপনার ইতিবাচক দিক তুলে ধরে।

কোচ বলেন, এই দল এখনও শিখছে। তাদের এখনও দীর্ঘ পথ পাড়ি দিতে হবে। আমি মনে করি, এই জয় তাদের সামনে আরও ভালো করতে সাহায্য করবে। ভবিষ্যতে যদি তারা এমন পরিস্থিতিতে পড়ে তাহলে নিজেরা সামলাতে পারবে এবং ম্যাচটি নিজেদের করে নিতে পারবে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!