• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এশিয়ান স্কুল দাবায় খুশবু অপরাজিত চ্যাম্পিয়ন


ক্রীড়া প্রতিবেদক জুন ২০, ২০১৯, ০৯:৪৪ পিএম
এশিয়ান স্কুল দাবায় খুশবু অপরাজিত চ্যাম্পিয়ন

ছবি সংগৃহীত

ঢাকা: এশিয়ান স্কুল রাপিড চেস চ্যাম্পিয়নশিপ অনূর্ধ্ব-৭ বালিকা বিভাগে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ওয়ারসিয়া খুশবু অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। বৃহস্পতিবার (২০ জুন) উজবেকিস্তানের তাসখন্দে দিনব্যাপী এ আসরে ৭ ম্যাচে ৬.৫ পয়েন্ট পেয়ে দেশসেরা এই খুদে দাবাড়ু এ কৃতিত্ব দেখান।

এ আসরে ৭ দেশের ১৭ জন দাবাড়ু অংশগ্রহণ করে। এর মধ্যে ৪ জন রেটেড ও ১৩ জন ননরেটেড খেলোয়াড় ছিলেন। খুশবু এ ইভেন্টে এক নম্বর শীর্ষ বাছাই দাবাড়ু ছিল।

অথচ উজবেকিস্তানে অনুষ্ঠিতব্য এশিয়ান ইয়ুথ চেস চ্যাম্পিয়নশিপে অংশ নিতে খুশবুর পৃষ্ঠপোষক পাওয়া যাচ্ছিল না। খানিকটা হতাশ হয়ে ছোট্ট খুশবু সমাজের বিত্তবান ও ক্রীড়াপ্রেমীদের কাছে সাহায্যের আবেদনও জানিয়ে বলেছিল, ‘কেউ কী আমাকে একটি টিকেট দিতে পারেন না!’

শেষ অবধি খুশবুকে টিকেট কিনে দিয়েছে “বিট মাসকট প্রাইভেট লিমিটেড” নামে এক সফটওয়ার প্রতিষ্ঠান। গেল ১২ জুন মহাখালী ডিওএইচএস-এ নিজেদের অফিসে খুশবুকে উজবেকিস্তানে অংশগ্রহণের জন্য এন্ট্রি ফি ও এয়ার টিকিট বাবদ এক লক্ষ ষাট হাজার টাকার চেক তুলে দেন বিট মাসকট প্রাইভেট লিমিটেডের জেনারেল ম্যানেজার আবু বকর সিদ্দিক। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ফিন্যান্স ম্যানেজার অসীম কুমার ঘোষ ও গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব।

২১ জুন থেকে শুরু হওয়া স্ট্যান্ডার্ড টুর্নামেন্টেও অংশ নেবে খুশবু। ২৭ জুন ব্লিটজ ইভেন্টেও অংশ নেবে।

মাত্র ৭ বছর বয়সী খুশবু এরই মধ্যে এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপ, ওয়েস্টার্ণ এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপ ও টেলিগ্রাফ স্কুল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে সবার দৃষ্টি কেড়েছে।জাতীয় অনূর্ধ্ব-৮ দাবায়ও চ্যাম্পিয়ন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!