• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘কোহলি যা চাচ্ছেন ভারতীয় ক্রিকেটে তাই হচ্ছে’


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২০, ২০১৮, ০৯:৫৯ এএম
‘কোহলি যা চাচ্ছেন ভারতীয় ক্রিকেটে তাই হচ্ছে’

ঢাকা: ভারতীয় ক্রিকেটের সর্বেসর্বা কে? চোখ বন্ধ করে সবাই বিরাট কোহলির নামটাই বলে দেবেন। গত কয়েক বছরে ব্যাট হাতে তাঁর পারফরম্যান্স এবং দুরন্ত অধিনায়কত্ব সীমিত ওভারের ক্রিকেটে কোহলিকে সেরার আসনে বসিয়েছে।

আর এ কারণে মাঠ এবং মাঠের বাইরে যা ইচ্ছা তাই বলছেন এবং করছেন কোহলি। কিন্তু টিম ইন্ডিয়ার অধিনায়কের এই একচ্ছত্র আধিপত্যকে মোটেই ভালো চোখে দেখছেন না কিংবদন্তি স্পিনার বিষেণ সিং বেদি। তাঁর অভিযোগ, কোহলি যা চাচ্ছেন ভারতীয় ক্রিকেটে, তাই হচ্ছে।

একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বেদি নাম না করে বলেন, ‘একজন ব্যক্তির ইচ্ছাতেই ভারতীয় ক্রিকেটের সবকিছু ঠিক হচ্ছে।’ অনিল কুম্বলের ভারতীয় দলের কোচের পদ ছাড়া নিয়ে প্রশ্ন করা হয়েছিল বেদিকে। কুম্বলের সরে দাঁড়ানোর পেছনে কোহলির ভূমিকাকে কাঠগড়ায় তোলেন কিংবদন্তি স্পিনার। বেদির সাফ কথা, ক্রিকেটারদের সঙ্গে সম্পর্কের অবনতির জন্যই ভারতীয় দলের কোচের পদ ছাড়তে হয়েছিল কুম্বলেকে। তিনি বলেন, ‘পরিস্থিতি এমন জায়গায় চলে গিয়েছিল যে অনিলের আর কিছু বলার ছিল না।’

২০১৭ সালে পাকিস্তানের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হারের দু’দিন পরেই পদত্যাগ করেন অনিল কুম্বলে। সেসময় কোহলির সঙ্গে সম্পর্কের অবনতিকেই কুম্বলের পদত্যাগের কারণ বলে মনে করেছিলেন অনেকেই।

কোহলির মাঠের বাইরের প্রভাব নিয়ে সমালোচনা করলেও, ২২ গজে তাঁর পারফরম্যান্সের প্রশংসা করেছেন বিষেণ সিং বেদি। তিনি বলেন, ‘ভারতীয় দলটা ভালো। কিন্তু অনেকটা ওয়ান ম্যান আর্মির মতো। সবকিছুই কোহলির উপর নির্ভরশীল। সব ফোকাসই বিরাটের ওপর। এটা ওর উপর বাড়তি চাপ।’


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!